mm-dinajpur24(দিনাজপুর২৪.কম) ইসলামিক স্টেট জঙ্গিগোষ্ঠীর সাথে সম্পৃক্ততা আছে এমন সন্দেহে চারজনকে গ্রেফতার করেছে মালয়েশিয়ার পুলিশ। এদের মধ্যে দুজন বাংলাদেশিও রয়েছে। এছাড়া গ্রেফতারকৃত অন‌্য দুজনের একজন ফিলিপিন্সের নাগরিক এবং আরেকজন মালয়েশিয়ান এক নারী।
পুলিশ বলছে, বাংলাদেশি দুজনের বয়স ২৭ এবং ২৮ বছর, ফিলিপিন্সের নাগরিকের বয়স ৩১ বছর এবং মালয়েশিয়ান নারীর বয়স ২৭ বছর।
মালয়েশিয়ার সংবাদ মাধ্যমে বলা হচ্ছে কুয়ালালামপুর ও সাবাহ প্রদেশে গত ১৩ থেকে ১৯ জানুয়ারির মধ্যে ধারাবাহিক অভিযান চালিয়ে ওই চার ব্যক্তিকে গ্রেপ্তার করে দেশটির পুলিশ।
খবরে বলা হচ্ছে, মালয়েশিয়ার পুলিশ বাহিনীর সন্ত্রাসবিরোধী বিশেষ শাখার সদস্যরা আইএসে জঙ্গিগোষ্ঠীর একটি আস্তানা গুঁড়িয়ে দিয়েছে। এবং চারজনকে গ্রেফতার করেছে। তবে গ্রেফতার হওয়া ব্যক্তিদের নাম-পরিচয় পুলিশ প্রকাশ করেনি।
পুলিশ বলছে ফিলিপিন্সের ওই নাগরিক আইএসের হয়ে জঙ্গি সংগ্রহের কাজ করছিলেন বলে তারা ধারণা করছে।
আইএস জঙ্গি সন্দেহে ওই চারজনকে গ্রেপ্তারের খবর জানিয়ে মালয়েশিয়ার পুলিশ প্রধান এক বিবৃতিতে বলেছেন, “গ্রেফতারকৃত চার ব্যক্তি দক্ষিণপূর্ব এশিয়া ও দক্ষিণ এশিয়া থেকে ফিলিপিনভিত্তিক আইএসে সদস্য নিয়োগ করতে সাবাহ প্রদেশকে ট্রানজিট পয়েন্ট বানানোর পরিকল্পনা করছিল। কিন্তু ওই আস্তানা গুঁড়িয়ে দেয়া হয়েছে।”
পুলিশ বলছে, ফিলিপিন্সে মালয়েশিয়ার সাবেক বিশ্ববিদ‌্যালয় শিক্ষক ড. মাহমুদ আহমাদের নেতৃত্বে আইএসের ওই আস্তানাটি সক্রিয় ছিল। -ডেস্ক

সুত্রঃ বিবিসি বাংলা