1. dinajpur24@gmail.com : admin :
  2. dinajpur24@gmail.com : akashpcs :
  3. self@unliwalk.biz : brandymcguinness :
  4. ChristineTrent91@basic.intained.com : christinetrent4 :
  5. cruz.sill.u.s.t.ra.t.eo91.811.4@gmail.com : howardb00686322 :
  6. azegovvasudev@mail.ru : latricebohr8 :
  7. kenmacdonald@hidebox.org : moset2566069 :
  8. news@dinajpur24.com : nalam :
  9. vaughnfrodsham2412@456.dns-cloud.net : reneseward95 :
  10. Sonya.Hite@g.dietingadvise.club : sonya48q5311114 :
  11. jcsuave@yahoo.com : vaniabarkley :
সোমবার, ১৪ অক্টোবর ২০১৯, ১১:২৫ পূর্বাহ্ন
নোটিশ :
নতুন রুপে আসছে দিনাজপুর২৪.কম! ২০১০ সাল থেকে উত্তরবঙ্গের পুরনো নিউজ পোর্টালটির জন্য দেশব্যাপী সাংবাদিক, বিজ্ঞাপনদাতা প্রয়োজন। সারাদেশে সংবাদকর্মী নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা এখনই প্রয়োজনীয় জীবন বৃত্তান্ত সহ সিভি dinajpur24@gmail.com এ ইমেইলে পাঠান।

মার্কিন বিমান হামলায় ‘আমাক’ প্রতিষ্ঠাতা নিহত

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১ জুন, ২০১৭
  • ০ বার পঠিত

(দিনাজপুর২৪.কম) যুক্তরাষ্ট্রের নেতৃত্বাধীন জোট বাহিনীর বিমান হামলায় ইসলামিক স্টেটের মুখপত্র হিসেবে ভূমিকা পালন করা পত্রিকা ‘আমাক’-এর প্রতিষ্ঠাতা রাইয়ান মেশাল নিহত হয়েছে বলে জানিয়েছে তার ভাই। তবে ঐ হামলায় রাইয়ান মেশাল নিহত হয়েছে কি না তা স্বাধীনভাবে যাচাই করা সম্ভব হয়নি বলে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স। প্রসঙ্গত, সম্প্রতি সিরিয়ার পূর্বাঞ্চলীয় প্রদেশ দেইর আল জোরে বিমান হামলা চালায় মার্কিন বাহিনী।

বুধবার এক ফেসবুক পোস্টে রাইয়ানের ভাই বলেন, ‘আমি হৃষ্টচিত্তে ঘোষণা করছি, জোট বাহিনীর বিমান হামলায় রাইয়ান মেশাল নামে পরিচিত আমার বড় ভাই বরা কাদেক শহীদ হয়েছেন। ‘ ওই পোস্টে আরও জানানো হয়, বিমান হামলায় আল মায়াদিন শহরের নিজ বাড়িতে মেশাল ও তার কন্যা নিহত হয়েছে। সিরিয়ার সরকার বিরোধী আন্দোলনকারীরা সামাজিক যোগাযোগ মাধ্যমে মেশালের নিহত হওয়ার খবরটি শেয়ার করেছে। তবে তাৎক্ষণিকভাবে যুক্তরাষ্ট্রের নেতৃত্বাধীন জোট বাহিনীর পক্ষ থেকেও এ বিষয়ে কোনো মন্তব্য করা হয়নি।

তবে এ ব্যাপারে টুইটারে যুক্তরাষ্ট্রভিত্তিক এসআইটিই মনিটরিং সার্ভিসের পরিচালক রিটা কাৎজ জানিয়েছেন, দেইর আল জোরে জোট বাহিনীর বিমান হামলায় মেশাল নিহত হয়েছে বলে জানা গেছে।

উল্লেখ্য, সামাজিক যোগাযোগ মাধ্যমে আমাকের চ্যানেলগুলো থেকে প্রায়ই বিশ্বের বিভিন্ন জায়গায় চালানো হামলার দায় স্বীকার করে আইএস। ২০১৪ সালে প্রতিষ্ঠার পর থেকে আমাক ‘নিজেকে আইএসআইএসের রাষ্ট্রীয় বার্তা সংস্থা’ হিসেবে উপস্থাপন করে বলে জানিয়েছেন কাৎজ। -ডেস্ক

নিউজট শেয়ার করুন..

এই ক্যাটাগরির আরো খবর