মাহবুবুল হক খান (দিনাজপুর২৪.কম) বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, মানুষের অধিকার ও গনতন্ত্র ফিরে পাওয়া জন্য আমরা নির্বাচনে অংশগ্রহণ করেছি। স্বাধীনতর ৫০ বছর হয়ে গেছে, কিন্তু আমরা ভোট দিতে পারিনা। আমাদের ভোট ছিনতাই করে নিয়ে যায়। বন্ধুরা আগে আমরা বলতাম আমার ভোট আমি দিবো, যাকে খুশি তাকে দিবো। কিন্তু বর্তমানে শ্লোগান হয়েছে আমার ভোট আমি দিবো আপনার ভোটও আমি দিবো।
বৃহস্পতিবার (১৪ জানুয়ারী) বিকেল সাড়ে ৪টায় শহরের রামনগর মোড়ে দিনাজপুর পৌরসভা নির্বাচনে বিএনপি মনোনিত মেয়র প্রার্থী সৈয়দ জাহাঙ্গীর আলমের ধানের শীষ প্রতিকের প্রচারনা সভায় প্রধান অতিথির বক্তব্যে মির্জা ফখরুল ইসলাম আলমগীর এসব কথা বলেন।
মির্জা ফখরুল ইসলাম বলেন, আমরা স্বাধীন গনতান্ত্রিক একটি রাষ্ট্র বানানোর জন্য যুদ্ধ করে দেশ স্বাধীন করেছিলাম। কিন্তু সেটা পাইনি। দেশে আজ গনতন্ত্র নেই, মানুষের কথা বলার স্বাধীনতা নেই। কথা বললেই ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দিয়ে জেলে পাঠানো হয়। আমরা গনতন্ত্রে বিশ^াস করি। মানুষের স্বাধীনতায় বিশ^াস করি, আমরা গনতন্ত্র প্রতিষ্ঠা করতে চাই। মির্জা ফখরুল বলেন, দেশে আজ গনতন্ত্র নেই, কথা বলার স্বাধীনতা নেই। আমরা গনতন্ত্র চাই, মানুষের অধিকার ফিরিয়ে আনতে চাই। আন্দোলনের অংশ হিসেবে আমরা নির্বাচনে এসেছি। আর এ কারণে আজ আপনাদের সামনে কথা বলতে পারছি।
মির্জা ফখরুল বলেন, বর্তমান আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর বলেছিল ১০টাকা কেজি চাল দিবে বিনা পয়সায় সার দিবে ও ঘরে গরে চাকুরী দিবে কিন্তু চাল ও সারের কেজি কত তা আপনারা জানেন। ১০টাকা কেজি কি চাল পান ? বিনা পয়সায় কি সার পান?
মির্জা ফখরুল বলেন, এই সরকার ডাকাতি এবং লুটপাট করে এদেশে ডাকাতের শাসন ব্যবস্থা কায়েম করেছে। করোনার ভ্যাকসিন নিয়ে লুটপাটে লিপ্ত হয়েছে। ভ্যাকসিন আমদানির মাধ্যমে লুটপাটের নতুন ব্যবস্থা করেছে। ভারত যেখানে করোনার ভ্যাকসিন বিক্রি করছে ২ টাকা ৪০ পয়সা, সেখানে তারা বিক্রি করছে ৪/৫ টাকা করে।
মির্জা ফখরুল আরো বলেন, আজকে হাজার হাজার কোটি টাকা পাচার করে বিদেশে নিয়ে যাচ্ছে তাদের কিছুই হয় না। অথচ মাত্র দুই কোটি টাকার জন্য বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলায় জেলে পাঠানো হয়েছে। বেগম জিয়াকে বিদেশে নেয়ার নিয়ে চিকিৎসা করা দরকার, অথচ তাকে বিদেশে নিয়ে যেতে দেয়া হয় না। আমাদের বুকে একটা পাথর চাপা দিয়ে রাখা হয়েছে। সেখান থেকে বের হতে হবে।
মির্জা ফখরুল তাঁর বক্তব্য শেষে দিনাজপুর পৌরসভার নির্বাচনে মেয়র প্রার্থী জাহাঙ্গীর আলমের হাতে ধানের শীষ প্রতিক তুলে দিয়ে সবার সামনে তাঁকে পরিচয় করিয়ে দেন এবং আগামী ১৬ জানুয়ারী ধানের শীষে ভোট দিয়ে আবারো সৈয়দ জাহাঙ্গীর আলমকে বিজয়ী করার আহবান জানান।
দিনাজপুর পৌর বিএনপি ১নং ওয়ার্ডের সভাপতি মোঃ আবেদ আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এজেডএম জাহিদ হোসেন। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন দিনাজপুর পৌরসভা নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী পৌরসভার বর্তমান মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম, জেলা বিএনপির যুগ্ম আবাহায়ক হাসানুজ্জামান উজ্জল, বিএনপি নেতা সামসুজ্জামান চৌধুরী খোকা, মোঃ শাহিন খান, ওয়ার্ড বিএনপি নেতা মোহাম্মদ আলী প্রমূখ। অনুষ্ঠানে জেলা বিএনপির ভারপ্রাপ্ত আহবায়ক রেজিনা ইসলাম, এ্যাডভোকেট মোফাজ্জল হোসেন দুলাল, মোঃ মোকাররম হোসেনসহ অন্যান্য যুগ্ম আহবায়ক, বিএনপি ও বিভিন্ন অঙ্গসহযোগি সংগঠনের নেতাকর্মী এবং বিপুল সংখ্যক ভোটার উপস্থিত ছিলেন।
বাদ মাগরিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর দিনাজপুর রেল স্টেশন চত্বর আয়োজিত অপর এক পথসভায় বক্তব্য রাখেন।