1. dinajpur24@gmail.com : admin :
  2. erwinhigh@hidebox.org : adriannenaumann :
  3. dinajpur24@gmail.com : akashpcs :
  4. self@unliwalk.biz : brandymcguinness :
  5. ChristineTrent91@basic.intained.com : christinetrent4 :
  6. rosettaogren3451@dvd.dns-cloud.net : darrinsmalley71 :
  7. Dinah_Pirkle28@lovemail.top : dinahpirkle35 :
  8. vandagullettezqsl@yahoo.com : gastonsugerman9 :
  9. cruz.sill.u.s.t.ra.t.eo91.811.4@gmail.com : howardb00686322 :
  10. azegovvasudev@mail.ru : latricebohr8 :
  11. corinehockensmith409@gay.theworkpc.com : meaganfeldman5 :
  12. kenmacdonald@hidebox.org : moset2566069 :
  13. news@dinajpur24.com : nalam :
  14. NonaShenton@miss.kellergy.com : nonashenton3144 :
  15. vaughnfrodsham2412@456.dns-cloud.net : reneseward95 :
  16. Roosevelt_Fontenot@speaker.buypbn.com : rooseveltfonteno :
  17. Sonya.Hite@g.dietingadvise.club : sonya48q5311114 :
  18. gorizontowrostislaw@mail.ru : spencer0759 :
  19. jcsuave@yahoo.com : vaniabarkley :
মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯, ১২:৪৮ পূর্বাহ্ন
নোটিশ :
নতুন রুপে আসছে দিনাজপুর২৪.কম! ২০১০ সাল থেকে উত্তরবঙ্গের পুরনো নিউজ পোর্টালটির জন্য দেশব্যাপী সাংবাদিক, বিজ্ঞাপনদাতা প্রয়োজন। সারাদেশে সংবাদকর্মী নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা এখনই প্রয়োজনীয় জীবন বৃত্তান্ত সহ সিভি dinajpur24@gmail.com এ ইমেইলে পাঠান।

মাননীয় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা : এ কেমন বিমাতাসুলভ আচরণ?

  • আপডেট সময় : শনিবার, ১৬ মার্চ, ২০১৯
  • ২ বার পঠিত

স্টাফ রিপোর্টার (দিনাজপুর২৪.কম) এ কেমন বিমাতাসুলভ আচরণ? অপরাধ না করেও অপরাধের অলিখিত সাজা ভোগ করছেন দিনাজপুর রেল স্টেশনের সহকারী গ্রেড-২ পদবীর মোহাম্মদ আলী। কোন তথ্য প্রমাণ ছাড়াই মৌখিক বরখাস্ত করে বছরের পর বছর তাঁকে হয়রানি করছে লালমনিরহাট সহ রেলওয়ে পশ্চিমাঞ্চলের কিছু কর্তাবাবুরা। শুধু তাই নয় রেলওয়ে উর্দ্ধতন কর্তৃপক্ষ কিছু টাকা ঘুষ না দেয়ায় তাঁকে জোর করেই অবসরে পাঠানো হয়েছে। মোহাম্মদ আলীর বয়স ৬১ বছর। বিচার না পেয়ে তিনি সাংবাদিকদের কাছে তাঁর প্রতি বিমাতাসুলভ আচরণের লোমহর্ষক কাহিনী বর্ণনা দিতে দিয়ে হাউ-মাউ করে কেঁদে ফেলেন। তাঁর কান্নায় ভারী উঠে আশেপাশের এলাকা। মোহাম্মদ আলী জানান, আমাকে কোন তথ্য প্রমাণ ছাড়াই বরখাস্ত করে রেল কর্তৃপক্ষ। তার বেতন আটকিয়ে রাখেন এখন পর্যন্ত তিনি কোন টাকা পান না এবং গ্র্যাচুয়েটিও পাননি। আবার জোর করে অবসরে যেতে বাধ্য করেন। এদিকে তাঁর অসুস্থ্য যুবক ছেলে ইয়াসির আরিফ পাইলসের সমস্যায় বিছানায় পড়ে রয়েছে দীর্ঘ ৪ বছর। ২টি যুবতী মেয়ে অনার্স মাষ্টার পাশ করেও এখন পর্যন্ত তাদের বিয়ে দিতে পারেননি। বর্তমানে কোন প্রকার বেতন কিংবা পেনশনের ন্যায্যপ্রাপ্ত পাওনা টাকা না পেয়ে পরিবারটি মানবেতর জীবন যাপন করে সরাসরি তিনি মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেছেন। মোহাম্মদ আলী এ প্রতিনিধিকে জানান, মোহাম্মদ আলী বাংলাদেশ রেলওয়ের বিভাগীয় লালমনিরহাট কার্যালয়ের অধীনস্থ দিনাজপুর রেলওয়ে স্টেশনের বুকিং সহকারী গ্রেড-২ পদবীর একজন সরকারী অবসরপ্রাপ্ত কর্মচারী।
তিনি অভিযোগ করে বলেন, বাংলাদেশ রেলওয়ের পশ্চিমাঞ্চল রাজশাহী ও লালমনিরহাটস্থ বিভাগীয় সংশ্লিষ্ট কার্যালয়ের সংশ্লিষ্ট দুর্নীতিবাজ কর্মকর্তারা তার ইএস/এম আলী/২৬ তারিখ: ৪ এপ্রিল ২০১৬ইং চাকুরী কর্তৃক বইতে চাকুরীকাল প্রদর্শিত ৩১ বছর ৯ মাস এই দীর্ঘকালীন মেয়াদের চাকুরীকালীন সময়ের তাদের বিদ্বেষমূলক অমানবিক অসদাচারণ ও কর্তব্য অবহেলা করে ১৯৮৫ ইং এর উচ্চতর জাতীয় মূল বেতন স্কেল হতে সর্বশেষ চাকুরীর তারিখ ১২ সেপ্টেম্বর ২০১২ ইং পর্যন্ত প্রতারণা করে সরকার ঘোষিত সরকারী চাকুরি আইনের বিধি অনুযায়ী উচ্চতর জাতীয় মূল বেতন স্কেলে সঠিক হিসাবভুক্ত বুকিং সহকারী গ্রেড-২ পদবী মূল বেতন প্রদান না করে একের পর এক জালিয়াতি কম হিসাবভুক্ত ভুয়া একই অংকের টাইম স্কেল প্রদর্শিত ফিক্সেশন সীট প্রস্তুত করে। যা পরবর্তীতে উল্লেখিত চাকুরি বইতে সংযোজন করে একজন সরকারি কর্মচারীর তার পদবীর সঠিক হিসাবভুক্ত সকল প্রকার আর্থিক সুযোগ সুবিধা প্রাপ্তির ও ভোগ করার মৌলিক অধিকারকে হরণ করে। সুনির্দিষ্টভাবে তাদের জালিয়াতিকৃত ভুয়া কাগজপত্রের প্রমাণাদি ও রেলওয়ে সংশ্লিষ্ট কার্যালয়গুলোর চাকুরির রেকর্ডপত্র অনুযায়ী দুর্নীতিমূলক কর্মকান্ড বাস্তবায়ন করে।
তিনি কান্নাজড়িত কন্ঠে বলেন, সংশ্লিষ্ট রেলওয়ে বিভাগীয় কার্যালয়ের ঊর্ধ্বতন প্রশাসনিক দুর্নীতিবাজ কর্মকর্তারা তাকে সিনিয়র বুকিং সহকারী গ্রেড-২ এর মূল বেতন স্কেলের পরিবর্তে প্রতারণা করে জুনিয়র বুকিং সহকারী গ্রেড-২ এর জালিয়াতিকৃত কর্তৃপক্ষের কম হিসাবভুক্ত মূল বেতন স্কেলের বেতন প্রদান করাসহ পূর্বে ২০০০ইং-২০০১ইং সালে নির্দোষ প্রমাণিত হওয়া সত্ত্বেও ভুয়া তদন্ত প্রতিবেদন প্রস্তুত করে রেকর্ডপত্র বিহীনভাবে অন্য কর্মচারীর নামীয় ডেবিট চাপিয়ে অবৈধ শাস্তি “স্থায়ীভাবে একটি নিম্ন টাইম স্কেলে নামাইয়া দেওয়া হইল” চাকুরী কর্তৃক বইতে বহাল রেখে ও নিয়মিত বাৎসরিক বেতনের ইনক্রিমেন্ট প্রদান করা হয় নাই। সেই সাথে দীর্ঘ তের মাস সময় ক্ষেপন করে হয়রানী দ্বারা তাদের ভুয়া কম হিসাবভুক্ত অবসরভাতা প্রদান থেকেও অবৈধ ডেবিট মাসিক কিস্তিতে কর্তন করে এবং অবসরের পাওনা টাকা হতে অবৈধ ফিক্সেশন জনিত ওভার পেমেন্ট ২,৩০,৪৪৯/- টাকা কর্তন করে। ও পুনরায় চাকুরীকালীন সময়েই পরিশোধিত ডেবিটের টাকা অর্থ উপদেষ্টা ও প্রধান হিসাব অধিকর্তা/পশ্চিম/রাজশাহী তার জালিয়াতি হিসাবের ভুয়া চূড়ান্ত নিষ্পত্তি পত্রে অবৈধ ক্লেইম ডেবিট ১,২৪,০৯৮.২০ টাকা প্রদর্শন করে করে চাকুরির সর্বোচ্চ হিসাবের রেকর্ডপত্র একমাত্র সংরক্ষণকারী দপ্তর পরিবহন ও সরঞ্জাম হিসাব বিভাগ থেকেও চাকুরীর রেকর্ডপত্র ছাড়াই অর্থ উপদেষ্টা ও প্রধান হিসাব অধিকর্তা/পূর্ব/চট্টগ্রাম অবৈধ ডেবিটগুলি অবৈধ ভাবে কর্তনের নির্দেশ প্রদান করে চরম আর্থিক ক্ষতি করেছে। এছাড়াও পূর্বের ২০০০ইং সালের ন্যায় ২০১২ইং সালেও চাকুরীর রেকর্ডপত্রের বিশদ বিবরণী ছাড়াই ভুয়া তদন্ত প্রতিবেদন দিয়ে ২য় শ্রেণী মেইল ও লোকাল কাউন্টার পরিচালনাকারী গনেশ চন্দ্র গুপ্ত, টালী সহকারী বর্তমানে পি.আর.এল ভুক্ত তৎকালীন কর্মরত স্টেশন সুপারিনটেনডেন্টদ্বয়ের আব্দুল করিম ও গোলাম মোস্তফা নামীয় ডেবিট ৫,১৫,১৮৬/- টাকা অবৈধ দায় চাপিয়ে দেন। যার প্রেক্ষিতে দিনাজপুর স্টেশন সুপারিমনটেনডেন্টসহ অর্থ উপদেষ্টা ও প্রধান হিসাব অধিকর্তা/পূর্ব/চট্টগ্রাম টিএ শাখা ও সিআরবি উভয় দপ্তরের সংশ্লিষ্ট কর্মকর্তার নিকট আমার চাকুরীর বৈধ রেকর্ডপত্র অনুযায়ী প্রদর্শন করতে অভিযোগের মাধ্যমে চাওয়া হলে তারা অদ্যবধি সময় পর্যন্ত আমার উপরে আরোপিত অবৈধ ক্লেইম ডেবিটগুলির রেকর্ডপত্র প্রদর্শন করে মোহাম্মদ আলীকে প্রদান করতে পারেন নাই।
মোহাম্মদ আলী জানান, তিনি বার বার বিভিন্ন সরকারি দপ্তরে সহযোগিতা চেয়েও সহযোগিতা পাননি। প্রশ্ন হলো একজন প্রজাতন্ত্রের কর্মচারীর প্রতি অন্যান্য প্রজাতন্ত্রের কর্তাবাবুদের এমন বিমাতাসুলভ আচরণ কেন? কি হবে তাঁর পরিবারের। এমন মানবেতর জীবন যাপন কত দিন কিংবা কত বছর চলবে, বলতে পারেন কেউ? মোহাম্মদ আলী নিরুপায় হয়ে তাঁর প্রতি অবিচার বন্ধ সহ সরকারি সকল আর্থিক সুযোগ সুবিধা চেয়ে তিনি সরাসরি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেছেন।

নিউজট শেয়ার করুন..

এই ক্যাটাগরির আরো খবর