(দিনাজপুর২৪.কম) দিনাজপুরের বিরামপুর সীমান্তের আটটি বাড়িতে ‘মাদক ব্যবসায়ী ও ইয়াবা ব্যবসায়ীর বাড়ি’ লিখে দিয়েছে বিজিবি। সামাজিকভাবে মাদক ব্যবসায়ীদের হেয় করতে বিজিবির পক্ষ থেকে গত কয়েক দিন ধরে কাঠের তৈরি সাইনবোর্ডে ও বাড়ির দেয়ালে লাল কালিতে ‘মাদক ব্যবসায়ীর বাড়ি, ইয়াবা ব্যবসায়ীর বাড়ি’ লিখে দেয়া হচ্ছে।

এরা হলেন- দক্ষিণ দামোদরপুর গ্রামের নেজাম উদ্দিন, সাত্তার মন্ডল, কবির হোসেন, শরিফুল ইসলাম, দক্ষিণ দাউদপুর গ্রামের মোতালেব হোসেন, ফরিদুল ইসলাম, নুর আমান ও শাহিনুর ইসলাম।

সরেজমিনে সীমান্তের দক্ষিণ দাউদপুর (গবিন্দপুর) গিয়ে দেখা যায়, সেখানে দাউদপুর ক্যাম্পের বিজিবি সদস্যরা মোতালেব নামের এক মাদক ব্যবসায়ীর বাড়িতে কাঠের তৈরি একটি সাইনবোর্ডে লাগিয়েছেন। যাতে লেখা রয়েছে ‘মাদক ব্যবসায়ীর বাড়ি’।

বিজিবির দাউদপুর ক্যাম্প কমান্ডার মো. ইয়াছিন আলী ও ঘাসুড়িয়া বিওপির কমান্ডার নায়েব সুবেদার আলমগীর হোসেন বলেন, এলাকায় যত মাদক ব্যবসায়ী আছে তাদের সবার বাড়িতে এ রকম সাইনবোর্ড লাগানো হবে। যাতে করে তারা আর মাদক ব্যবসা না করে। সম্প্রতি যারা মাদক নিয়ে বিজিবির হাতে ধরা পড়ছে তাদের সামাজিকভাবেও হেয় করতে এমন উদ্যোগ নেয়া হয়েছে।

এলাকার কাটলাহাট-বাজার বণিক কমিটির সাধারণ সম্পাদক মো. সামসুল মিয়া জানান, বিজিবির এমন উদ্যোগকে সাধুবাদ জানাই। কিন্তু ছোট মাদক কারবারিদের নয়, রাঘব বোয়ালদেরও চিহ্নিত করে তাদের বাড়িতে এমন সাইনবোর্ড যুক্ত করার আহ্বান জানাচ্ছি।

সীমান্তের কাটলা ইউপি চেয়ারম্যান নাজির হোসেন বলন, মাদক ব্যবসায়ীদের কোনোভাবেই ছাড় দেয়া ঠিক হবে না। বিজিবির এমন উদ্যোগকে স্বাগত জানাই।

এর আগে গত ২২ সেপ্টেম্বর (রোববার) হাকিমপুর উপজেলার হিলি সীমান্তে রায়ভাগ এলাকার মাদক ব্যবসায়ী আবুল কালামের বাড়িতে লাল কালি দিয়ে লিখে দেয়া হয় ‘ইয়াবা ব্যবসায়ী কালামের বাড়ি’।