1. dinajpur24@gmail.com : admin :
  2. erwinhigh@hidebox.org : adriannenaumann :
  3. dinajpur24@gmail.com : akashpcs :
  4. self@unliwalk.biz : brandymcguinness :
  5. ChristineTrent91@basic.intained.com : christinetrent4 :
  6. rosettaogren3451@dvd.dns-cloud.net : darrinsmalley71 :
  7. Dinah_Pirkle28@lovemail.top : dinahpirkle35 :
  8. vandagullettezqsl@yahoo.com : gastonsugerman9 :
  9. cruz.sill.u.s.t.ra.t.eo91.811.4@gmail.com : howardb00686322 :
  10. azegovvasudev@mail.ru : latricebohr8 :
  11. corinehockensmith409@gay.theworkpc.com : meaganfeldman5 :
  12. kenmacdonald@hidebox.org : moset2566069 :
  13. news@dinajpur24.com : nalam :
  14. marianne@e.linklist.club : noblestepp6504 :
  15. NonaShenton@miss.kellergy.com : nonashenton3144 :
  16. armandowray@freundin.ru : normamedlock :
  17. rubyfdb1f@mail.ru : paulinajarman2 :
  18. vaughnfrodsham2412@456.dns-cloud.net : reneseward95 :
  19. Roosevelt_Fontenot@speaker.buypbn.com : rooseveltfonteno :
  20. Sonya.Hite@g.dietingadvise.club : sonya48q5311114 :
  21. gorizontowrostislaw@mail.ru : spencer0759 :
  22. jcsuave@yahoo.com : vaniabarkley :
মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯, ১০:৪৯ পূর্বাহ্ন
নোটিশ :
নতুন রুপে আসছে দিনাজপুর২৪.কম! ২০১০ সাল থেকে উত্তরবঙ্গের পুরনো নিউজ পোর্টালটির জন্য দেশব্যাপী সাংবাদিক, বিজ্ঞাপনদাতা প্রয়োজন। সারাদেশে সংবাদকর্মী নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা এখনই প্রয়োজনীয় জীবন বৃত্তান্ত সহ সিভি dinajpur24@gmail.com এ ইমেইলে পাঠান।

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অফিস হ-য-ব-র-ল

  • আপডেট সময় : সোমবার, ১৪ মার্চ, ২০১৬
  • ১ বার পঠিত

(দিনাজপুর২৪.কম) চাঁদপুর মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অফিসে চলছে হ-য-ব-র-ল অবস্থা। স্বরাষ্ট্র মন্ত্রণালয় পরিচালিত এ প্রতিষ্ঠানটি যেন দেখার কেউ নেই। এ অফিসের কর্মকর্তা-কর্মচারীরা তাদের মতো করে নামে মাত্র এর কার্যক্রম পরিচালনা করে আসছেন। মাসের প্রতিটি কার্যদিবসেই অফিসটি বন্ধ থাকে। এমনকি কার্যালয়ের সামনে মাদকসেবীরা আড্ডা দিচ্ছে বলে অভিযোগ রয়েছে।

শহরের ইলিশ চত্বর সংলগ্ন অফিসটিতে গিয়ে দেখা যায়, কার্যক্রম না থাকায় এখানকার চেয়ার-টেবিলে মাকড়সা বাসা বাধতে শুরু করেছে। কর্মকর্তারা মন চাইলে অফিসে গিয়ে হাজিরা দিয়েই তাদের কর্তব্য শেষ করছে। ফলে মাদক প্রতিরোধে প্রতিষ্ঠানটির দায়িত্ব পালন নিয়ে প্রশ্ন উঠছে। প্রতিষ্ঠানটি জেলায় মাদক নিয়ন্ত্রণে সিকি ভাগও কাজ করছে না বলে সর্বমহলে অভিযোগ রয়েছে।

চাঁদপুর মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অফিসের উপ-পরিদর্শক মোকলেছুর রহমান জানান, জনবলের অভাবেই তাদের এ অবস্থা। ৫ জন কর্মকর্তা-কর্মচারী নিয়ে তাদের কাজ করতে হচ্ছে। এর মধ্যে ২ জন নারী সদস্য রয়েছে। ফলে নিয়মিত অফিস পরিচালনা করতে তাদের হিমশিম খেতে হচ্ছে। একজন পরিদর্শক, একজন উপ-পরিদর্শক, একজন সহকারী উপ-পরিদর্শক এবং দু’জন কনস্টেবল নিয়ে এখানকার কার্যক্রম পরিচালিত হয়।

তিনি আরো জানান, চাঁদপুর জেলার ৮টি উপজেলায় তাদের তদন্ত পরিচালনা, আদালতে হাজিরা, অভিযান পরিচালনা করা ও নিয়মিত অফিস উপস্থিতি নিশ্চিত করা অনেকটাই অসম্ভব হয়ে পড়ে। এ কারণে অফিস সময়ে কার্যালয় বন্ধ থাকে।

উপ-পরিদর্শক মোকলেছুর রহমান জানান, গত বছর তাদের কার্যক্রম ছিল সন্তোষজনক। ৭৭টি মামলা দায়ের করেন তারা। মামলাগুলোর মধ্যে ৬৮টি ভ্রাম্যমাণ আদালতে নিষ্পত্তি করা হয়েছে। ৯টি নিয়মিত মামলা হিসেবে আদালতে পাঠানো হয়েছে। এসব মামলায় ৭৯ জনকে আটক করা হয়েছে। এর মধ্যে পুরুষ ৭৫ জন ও নারী ৪ জন। নিয়মিত অভিযান পরিচালনা করা হয়েছে ৩৫৭টি।

গত বছর প্রতিষ্ঠানটি মোট মাদকদ্রব্য উদ্ধার করে গাঁজা ৮ কেজি ২শ গ্রাম, ইয়াবা ট্যাবলেট ৮৮ পিস, নেশার ইনজেকশন ৯৪ পিস, বিয়ার ৩ ক্যান, চোলাই মদ সাড়ে ২৬ লিটার, ডিংক্স ১৩৭ বতল, পুঁচই ২৫০ লিটার ও প্রিরিট ১ হাজার ১১৫ লিটার।

তবে বর্তমানে প্রতিষ্ঠানটি যথাযথ দায়িত্ব পালনে ব্যর্থ হওয়ায় চাঁদপুর মাদকের স্বর্গরাজ্যে পরিণত হয়েছে। যুব সমাজসহ স্কুল কলেজগামী শিক্ষার্থীরা নেশার জগতে নীল হয়ে পড়ছে। মাদকদ্রব্য নিয়ন্ত্রণ প্রতিষ্ঠানটি যেন তাদের দায়িত্বশীল ভূমিকা পালনে আরো কঠোর অবস্থান নেয় তার আহ্বান জানিয়েছেন স্থানীয়রা। -ডেস্ক

নিউজট শেয়ার করুন..

এই ক্যাটাগরির আরো খবর