(দিনাজপুর ২৪.কম) ইন্টার মিলান থেকে ক্রোয়েশিয়ান জাতীয় দলের মিডফিল্ডার মাতেও কোভাচিচকে দলে ভিড়িয়েছে রিয়াল মাদ্রিদ। স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ এক বিবৃতিতে দলবদলের খবরের সত্যতা নিশ্চিত করেছে।রিয়ালের বিবৃতিতে বলা হয়েছে, ‘রিয়াল মাদ্রিদ এবং ইন্টার মিলান মাতেও কোভাচিচের দলবদলের ব্যাপারে সমঝোতায় এসেছে। আগামী ছয় মৌসুমের জন্য কোভাচিচ রিয়ালেই থাকবেন।’
 স্প্যানিশ গণমাধ্যম সূত্রে জানা গেছে দশবারের ইউরোপিয়ান চ্যাম্পিয়নরা ২১ বছর বয়সী এই তরুণকে দলে নিতে ৩৮.৯ মিলিয়ন মার্কিন ডলার খরচ করেছে।
 ক্রোয়েশিয়ার ফুটবল ক্লাব ডিনামো জাগ্রেবের হয়ে পেশাদার ক্যারিয়ার শুরু করেছিলেন কোভাচিচ। সেখান থেকে দুই বছর আগে ইতালিয়ান জায়ান্ট ইন্টার মিলানে পাড়ি জমান। ইন্টারের হয়ে ৯৭ ম্যাচে তিনি আটটি গোল করেছেন। এদিকে ইন্টারের কোচ রবার্তো মানচিনি গত সপ্তাহে স্বীকার করেছেন আর্থিক চাপের কারণেই দলের অন্যতম সেরা খেলোয়াড়কে তাদের ছেড়ে দিতে হয়েছে।
 রিয়াল মাদ্রিদে কোভাচিচ তার জাতীয় দলের সতীর্থ লুকা মোদ্রিচকে পাচ্ছেন। কিন্তু হামেস রদ্রিগেজ, টনি ক্রুস, ইসকোদের মত তারকাদের ভিড়ে মূল একাদশে মাদ্রিদের মধ্যমাঠে তাকে জায়গা পেতে হলে বেশ লড়াই করতে হবে।(ঢৈষ।খ)