(দিনাজপুর ২৪.কম)  মহিলা বিষয়ক অধিদপ্তরের বিভিন্ন ওয়ার্কশপের মাধ্যমে অতি দরিদ্র মহিলাদের খাদ্য সহায়তার পাশাপাশি সামাজিক সুরক্ষা দিয়ে থাকে। জীবন রক্ষার মান উন্নয়নেও আয় বর্ধক কর্মকান্ডের প্রশিক্ষন প্রদানসহ ইত্যাদি প্যকেজ প্রদান করা হয়। ফলে এই কার্যক্রমের মাধ্যমে মহিলারা তাদের স্বাস্থ্য ও পুষ্টি বিষয়ে সচেতনতা বৃদ্ধি করতে পারে।
১৯ আগস্ট বুধবার সকাল ১০ টায় দিনাজপুর জেলা প্রশাসকের (আইসিটি ও প্রশিক্ষন) কক্ষ ২ এ অনুষ্ঠিত ও জেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়ের আয়োজনে এবং জেলা প্রশাসনের সহযোগিতায় ‘‘ভিজিডি কর্মসূচীর আওতায় ২০১৫-১৬ ভিজিডি কর্মসূচীর এনজিও পারফরমেন্স মূল্যায়ন সংক্রান্ত ওয়ার্কশপ’’ এ উদ্বোধক ও প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মীর খায়রুল আলম এসব কথা বলেন।
অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ আবু রায়হান মিয়ার সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ঢাকা মহিলা বিষয়ক অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক (ভিজিডি) মোঃ নুরুল ইসলাম তালুকদার। শুরুতে স্বাগত বক্তব্য রাখেন জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা রোকসানা বানু হাবিব।
উক্ত ওয়ার্কশপে দিনাজপুর, ঠাকুরগাঁও, পঞ্চগড় ও নীলফামারী জেলা ও উপজেলার মহিলা বিষয়ক কর্মকর্তাগন উপস্থিত ছিলেন। ওয়ার্কশপটির সঞ্চালনা করেন জেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়ের ডে কেয়ার অফিসার রেজভিন শারমিনাজ ইসলাস।