(দিনাজপুর টোয়েন্টিফোর ডটকম) নারায়ণগঞ্জ শহরের খানপুর তল্লা এলাকায় একটি মসজিদে শীতাতপ নিয়ন্ত্রণ যন্ত্রে (এসি) বিস্ফোরণের ঘটনা ঘটেছে। বিস্ফোরণের ঘটনায় অর্ধশতাধিক মুসল্লি দগ্ধ হয়েছেন। গতকাল শুক্রবার রাত সাড়ে আটটার দিকে বায়তুস সালাত জামে মসজিদে এশার নামাজের সময় এ ঘটনা ঘটে। রাত দেড়টায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত ৩৭ জন আহত ব্যক্তিকে রাজধানীর শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল (ঢামেক) পুলিশ ফাড়ির পরিদর্শক বাচ্চু মিয়া জানান, দিবাগত রাত সাড়ে ১২টা পর্যন্ত ৩৭ জন আহত ব্যক্তিকে রাজধানীর শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে নিয়ে আসা হয়েছে। সবার চিকিৎসা চলছে। বেশ কয়েকজনের অবস্থা গুরুতর।

এছাড়া নারায়ণগঞ্জের পুলিশ সুপার (এসপি) জায়দুল আলম এ তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, ‘আহত অনেকেই স্থানীয়ভাবে চিকিৎসা নিচ্ছেন।’

দগ্ধদের মধ্যে ৩৭ জনের মধ্যে রয়েছেন মসজিদের ইমাম আবদুল মালেক (৬০) এবং মুয়াজ্জিন দেলোয়ার হোসেনও (৫০)। শেখ হাসিনা বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের সমন্বয়ক সামন্ত লাল সেন জানান, ভর্তি হওয়া প্রায় সবার অবস্থাই ‘আশঙ্কাজনক’।