(দিনাজপুর২৪.কম) মিসরের প্রেসিডেন্ট আব্দেল ফাত্তাহ আল-সিসি নর্থ সিনাই প্রদেশে একটি জনাকীর্ণ মসজিদে হামলা করে বর্বর হত্যাযজ্ঞ চালানোর দাঁতভাঙ্গা জবাব দেয়ার অঙ্গীকার ব্যক্ত করেছেন। সেখানে এ কাপুরুষোচিত হামলায় কমপক্ষে ২৩৫ জন মুসুল্লি নিহত হন।

সাম্প্রতিক কালে এটি দেশটির সবচেয়ে ভয়াবহ হামলার ঘটনা।

আল-সিসি এ মর্মান্তিক ঘটনায় আজ শনিবার থেকে তিন দিনের শোক ঘোষণা করেন। নর্থ সিনাইয়ের রাজধানী আল-আরিশের প্রায় ৪০ কিলোমিটার পশ্চিমে রওদা মসজিদে বন্দুক ও বোমা হামলার পরের দিন তিনি এ শোক পালনের ঘোষণা দিলেন।

টেলিভিশনে প্রচারিত এক ভাষণে প্রেসিডেন্ট ‘পাশবিক শক্তির কঠোর জবাব’ দেয়ার অঙ্গীকার ব্যক্ত করেন। তিনি আরো বলেন, ‘সেনা ও পুলিশ বাহিনী স্বল্প সময়ের মধ্যে অভিযান চালিয়ে আমাদের শহীদদের প্রতিশোধ নেবে এবং নিরাপত্তা ও স্থিতিশীলতা ফিরিয়ে আনবে।’

এক সেনা মুখপাত্র জানান, মসজিদে হামলার কয়েক ঘণ্টা পর মিসরের বিমান বাহিনী অভিযান চালিয়ে ওই হামলায় ব্যবহৃত গাড়ি এবং বিস্ফোরক মজুদ রাখা ‘সন্ত্রাসী’ অবস্থান গুড়িয়ে দেয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, হামলাকারীরা গাড়ি দিয়ে মসজিদের চারদিক ঘিরে ফেলে এবং বোমার বিস্ফোরণ ঘটায়। এতে আতঙ্কিত হয়ে মুসল্লিরা পালানোর চেষ্টা করে। -ডেস্ক