স্কোর : বাংলাদেশ- ৪৯.৪ ওভারে ৩০৭/১০, ভারত- ৪৬ ওভারে ২২৮/১০ (দিনাজপুর২৪.কম) ৭৯ রানে সফরকারীদের হারিয়ে বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে হারের মধুর প্রতিশোধ নিল মাশরাফি বাহিনী। এর মধ্য দিয়ে টানা ৮ টি ওয়ান ডে তে জয় পেল বাংলাদেশ। একই সঙ্গে ওয়ান ডে র্যাংকিয়ে এক ধাপ এগিয়ে ৮ থেকে ৭ উঠে এলো।  এছাড়া ২০১৭ সালে ইংল্যান্ডে অনুষ্ঠিত চ্যাম্পিয়নশিপ টুর্নামেন্টে খেলার আশাও জিইয়ে রাখলো ভালোভাবেই।  বাংলাদেশ দলের দেয়া ৩০৮ রানের টার্গেট তাাড়া করতে গিয়ে ৪৬ ওভারে ২২৮ রান করেই অলআউট হয়ে যায় ধোনির দল।  বাংলাদেশ দলের জয়ে বড় ভুমিকা রাখেন অভিষেক হওয়া মোস্তাফিজুর রহমান। অভিষেকে তিনি ৫ উইকেট তুলে নেন। এক পর্যায়ে তিনি হ্যাট্রিকের আশা জাগিয়েছিলেন।
ভারতের সূচনাটা ভালোই হয়েছিল। কিন্তু তাসকিন আহমদের পর মোস্তাফিজুর রহমানের জোড়া আঘাতে তাদের ব্যাটিং লাইন নড়বড়ে হয়ে যায়।
তাসকিনের শিকার হয়ে শিখর ধাওয়ান (৩০) এবং বিরাট কোহলি (১) ফিরে যান। আর মোস্তাফিজের বলে বিদায় নেন রোহিত শর্মা (৬৩) ও আজিঙ্কা রাহানে (৯)। এর পর আঘাত হানেন সাকিব। ধোনি ৫ রানে আউট হন।
এর আগে মিরপুরে ভারত ৩০৮ রানের টার্গেট নিয়ে ব্যাট করতে নামে। বাংলাদেশ ৩০৭ রান করে ৪৯.৪ বলে অল আউট হয়ে যায়।
টসে জিতে ব্যাটিং নিয়ে দুড়ন্ত সূচনা করেছিল টাইগাররা। ওপেনিং জুটিতে তামিম ইকবাল আর সৌম্য সরকার রান করেছিলেন ১০২ রান। ভারতের বিরুদ্ধে ওপেনিং জুটিতে এটাই রেকর্ড পার্টনারশিপ।
দুর্ভাগ্যজনকভাবে রান আউটের শিকার হন সৌম্য সরকার। তারপর নামে বৃষ্টি। এরপর যখন খেলা শুরু হলো তখন সেই ছন্দ আর ফিরে পায়নি বাংলাদেশ। একের পর এক উইকেট যেতে থাকে।
১ উইকেটে ১০২ থেকে ২৪ ওভারে বাংলাদেশের স্কোর দাঁড়ায় ৪ উইকেটে ১৪৬ রান।
তামিম ৬০ রানে বিদায় নেন। বাংলাদেশের ইনিংসে এটাই সর্বোচ্চ রান। এরপর লিটন দাস ৮, মুশফিকুর রহীম ১৮ রানে আউট হন।

পরে সাকিব-সাব্বিরের ৮৩ রানের জুটিতে ভারতের বিরুদ্ধে ৩০৭ রানের বড় সংগ্রহ দাঁড় করে বাংলাদেশ।
বাংলাদেশ একাদশ : মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, লিটন কুমার দাস, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), সাকিব আল হাসান, সাব্বির রহমান, নাসির হোসেন, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন ও তাসকিন আহমেদ।
ভারত একাদশ : মহেন্দ্র সিং ধোনি (অধিনায়ক), শিখর ধাওয়ান, রোহিত শর্মা, বিরাট কোহলি, আজিঙ্কা রাহানে, সুরেশ রায়না, রবীন্দ্র জাদেজা, রবীচন্দ্রন অশ্বিন, ভুবেনশ্বর কুমার, উমেশ যাদব ও মোহিত শর্মা। -(ডেস্ক)