(দিনাজপুর২৪.কম) বিশ্বকাপের পরই গুঞ্জন শুরু হয়। রিয়াল ছাড়তে যাচ্ছেন লুকা মডরিচ। ইন্টার মিলান তার প্রতি খুবই আগ্রহ দেখায়। দলবদলের গ্রীষ্মকালীন মৌসুমে কথাও এগোয় অনেক দূর। কিন্তু রোনালদো চলে যাওয়ার পর মডরিচকে কোনমতেই ছাড়েনি রিয়াল মাদ্রিদ। এরপর জানুয়ারির দলবদলের মৌসুমেও কথা ওঠে। তবে আগের মতো জোরালোভাবে নয়। ইন্টার মিলান অবশ্য ওত পেতে ছিল। তবে রিয়াল মাদ্রিদ আপতত সেই সুযোগ শেষ করে দিয়েছে।

বিশ্বকারের ফাইনালে খেলা ক্রোয়েশিয়া মিডফিল্ডার লুকা মডরিচের সঙ্গে ২০২১ সাল পর্যন্ত চুক্তি নবায়ন করেছে রিয়াল মাদ্রিদ। অর্থাৎ ব্যালন ডি অর জেতা এই তারকা ৩৬ বছর বয়স পর্যন্ত রিয়ালে থাকবেন। লুকা মডরিচ ২০১২ সালে হোসে মরিনহোর সময়ে রিয়াল মাদ্রিদে আসেন। রিয়ালের হয়ে অনেক শিরোপা জিতেছেন তিনি। ছুঁয়েছেন পর পর তিনটি চ্যাম্পিয়নস লিগের ট্রফি। এছাড়া রাশিয়া বিশ্বকাপে সেরা ফুটবলার হন তিনি।

রোনালদো রিয়াল মাদ্রিদ ছাড়তে বাধ্য হয়েছেন বলে সংবাদ মাধ্যমে খবর বেরোয়া। বয়স লুকারও হয়েছে আর তাই প্রয়োজন ফুরিয়ে গেলে রিয়াল ছাঁটাই করে দিতে পারে তাকেও। এমন গুঞ্জন ওঠে। রোনালদো চলে যাওয়ার পর গুঞ্জন ওঠা খুব একটা বেমানানও না। বয়স এবং বিশ্বকাপ, চ্যাম্পিয়নস লিগ জেতার ফর্ম থাকতে তাই অন্য ক্লাবে খেলতে চেয়েছিলেন তিনি।

ক্যারিয়ারে গেল বছরটা দু’হাত ভরে দিয়েছে মডরিচকে। বিশ্বকাপের সেরা ফুটবলার, উফেয়ার সেরা ফুটবলার এবং ব্যালন ডি’অর উঠেছে তার হাতে। অথচ তিনি গোল করে নয় বরং গোল করিয়ে এবং দারুণ ফুটবল শৈলি দেখিয়ে জিতেছেন এই শিরোপা। রিয়ালে ক্যারিয়ার শুরুর পর গুরুত্বপূর্ণ খেলোয়াড় হয়ে ওঠেন তিনি। মরিনহো, কার্লো আনচেলত্তি, বেনিতেজের পর জিদানের অধীনে দারুণ ফুটবল খেলেছেন মডরিচ। এরপর সোলারির অধীনেও রিয়াল ঘুরে দাঁড়িয়েছে। এখন আবার লুকাকে ছাড়লে কানা হয়ে পড়বে রিয়াল।ডেস্ক