(দিনাজপুর২৪.কম) আগামীকাল মঙ্গলবার (২০মার্চ) ঢাকাসহ সারাদেশে বিক্ষোভ ও আগামী ২৯ মার্চ রাজধানীতে সমাবেশ করবে বিএনপি। দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর আজ এক সংবাদ সম্মেলনে এ কর্মসূচীর ঘোষণা দেন। দুপুরে নয়া পল্টনস্থ কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে ফখরুল এ কর্মসূচীর ঘোষণা দেন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, সোমবার (১৯ মার্চ) রাজধানীতে বিএনপি সমাবেশের অনুমতি না পাওয়ায় সমাবেশ হয়নি। তাই কাল ঢাকাসহ সারাদেশে বিক্ষোভ ও ২৯ মার্চ রাজধানীর সোহরাওয়ার্দীতে সমাবেশ করা হবে।

গত ৮ ফেব্রুয়ারি বিএনপি প্রধান খালেদাকে দুর্নীতি মামলায় কারাগারে পাঠানোর পর থেকে তার মুক্তি দাবিতে মানববন্ধন, অবস্থান, অনশন, পতাকা প্রদর্শনের মতো কর্মসূচি চালিয়ে যাচ্ছে বিএনপি। আন্দোলন কর্মসূচিরই অংশ হিসেবে দু’দফায় সোহরাওয়ার্দীতে সমাবেশের ঘোষণা দেয় তারা। কিন্তু ‘নিরাপত্তার স্বার্থে’ অনুমতি মেলেনি বলে সমাবেশ করেনি তারা। ১৯ মার্চই সমাবেশের ঘোষণা ছিল বিএনপির। কিন্তু সংবাদ সম্মেলন করে ফের ২৯ মার্চ (বৃহস্পতিবার) একই ধরনের কর্মসূচি ডাকলো দলটি।

নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এই সংবাদ সম্মেলনে, বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, নজরুল ইসলাম খান, আব্দুল আউয়াল মিন্টু, ডা. এজেডএম জাহিদ হোসেন, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, কেন্দ্রীয় নেতা খায়রুল কবির খোকন, আবদুস সালাম আজাদ, জেড মর্তুজা চৌধুরী তুলা প্রমুখ উপস্থিত ছিলেন। -ডেস্ক