(দিনাজপুর২৪.কম) ভোলার বোরহানউদ্দিনে ফেসবুকে ইসলাম অবমাননার ঘটনায় ডিজিটাল নিরাপত্তা আইন ও সহিংসতার ঘটনায় দায়ের করা পৃথক ২টি মামলায় ৫ আসামিকে ৩ দিন করে রিমান্ড দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) ভোলার অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. ছানাউল হক পুলিশের আবেদনের পরিপ্রেক্ষিতে এ রিমান্ড আবেদন মঞ্জুর করেন।

কোট পরিদর্শক রবীন্দ্রনাথ বিশ্বাস জানান, ফেসবুক হ্যাক করে বিতর্কিত মন্তব্যের ঘটনায় বোরহানউদ্দিন থানার ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলায় বিপ্লব চন্দ্র শুভ, রাফসান ইসলাম শরীফ ও ইমনকে আদালতে হাজির করে তদন্তকারী কর্মকর্তা এস আই মোহাইমিনুল ৭দিনের রিমান্ড আবেদন করেন।

একইদিনে সহিংসতা ও পুলিশের উপর হামলার মামলায় গ্রেপ্তার মো. আরিফ ও সজিবকে আদালতে হাজির করে রিমান্ড আবেদন করেন তদন্তকারী কর্মকর্তা এস আই আবদুল কাদের। শুনানি শেষে বিচারক তাদের প্রত্যেককে ৩ দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

কোট পরিদর্শক জানিয়েছেন, আদালতে আসামিদের পক্ষে ব্যক্তিগত কোনো আইনজীবী ছিলেন না। সরকার পক্ষে পুলিশ কর্মকর্তারা শুনানি করেন।

ভোলার বোরহানুদ্দিনে ফেসবুক আইডি হ্যাক করে ইসলাম অবমাননার ওই ঘটনায় গত রোববার জনতা প্রতিবাদ করলে ব্যাপক সংঘর্ষ হয়। এতে পুলিশ গুলি চালালে ৪ জন নিহত হয়। আহত হয় অর্ধ শতাধিক।-ডেস্ক