উর্মিলা মাতন্ড। ছবি: সংগৃহীত

(দিনাজপুর২৪.কম) রাজনীতিতে পা দিয়ে ব্যাপক ট্রোলের মুখে পড়লেন নায়িকা। রূপালী জগতের তারকাদের নিয়ে অনেক সময়ই মুখরোচক মন্তব্য করা হয়। সেই ট্রেডিশন বজায় থাকল রাজনীতিতে আসার পরও। উল্টো আরও বাড়াল সমালোচনা। পাল্টে গেল তার নাম ও ধর্ম।

উর্মিলার স্বামী কাশ্মীরি মডেল ও ব্যবসায়ী। নাম মোহসিন আখতর মীর। স্বামীর পরিচয় নিয়েই বারবার কটাক্ষের মুখের পড়েছেন উর্মিলা। এমনকি উইকিপিডায়ায় উর্মিলার নাম বদলে কেউ বা কারা করে দিয়েছে মারিয়াম আখতার মীর। বলা হয়েছে, মোহসিনের সঙ্গে বিবাহের পর বদলেছে তার নাম। উর্মিলার ধর্মও পাল্টে মুসলিম করে দেওয়া হয়েছে।

এতে ভীষণভাবে চটেছেন উর্মিলার পরিবার। মহৎ উদ্দেশ্যেই নায়িকা রাজনীতিতে যোগ দিয়েছেন। দাবি পরিবারের। কেন তার প্রতি এ ধরণের বিদ্বেষ ছড়াচ্ছেন বিরোধীরা প্রশ্ন তুলেছে উর্মিলার পরিবার।

ভোটে দাঁড়ানোয় সমালোচনা, বদলে দেওয়া হল নায়িকার নাম-ধর্ম!কংগ্রেসের পক্ষ থেকে বলা হয়েছে, উর্মিলার জনপ্রিয়তায় ভয় পেয়েছে বিজেপি। যে কারণে এই সব অপপ্রচার চালাচ্ছে তারা।

তবে আপাতত এসব থেকে নিজেকে বিরত রেখে উর্মিলা চালিয়ে যাচ্ছেন জোরদার প্রচার। সাধারণের থেকেও পাচ্ছেন বিপুল সাড়া। তার প্রচারে ভিড়ও হচ্ছে রেকর্ড পরিমাণে। আপাতত উইকিপিডিয়ায় এসব অপপ্রচার মুছে ফেলে উর্মিলার আগের পরিচয় তুলে ধরা হচ্ছে। -ডেস্ক