(দিনাজপুর২৪.কম)  আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ভোটের তিন দিন আগে থেকে মোবাইল ব্যাংকিং বন্ধ রাখার পরামর্শ দিয়েছে নির্বাচন কমিশনকে। এছাড়া ভোটের দিন মোবাইল ফোনের নেটওয়ার্ক সুবিধা ‘টু-জি’ করার পরামর্শ দিয়েছে তারা। বৃহস্পতিবার (১৩ ডিসেম্বর) নির্বাচন কমিশন ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সভায় বিষয়গুলো নিয়ে আলোচনা হয়। সভায় এসব পরামর্শ দেওয়া হয়।

ওই বৈঠকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের দুই বিভাগের সচিব, পুলিশের মহাপরিদর্শক, সশস্ত্র বাহিনীর প্রিন্সিপাল স্টাফ অফিসার, পুলিশ, র‌্যাব, বিজিবির ঊর্ধ্বতন কর্মকর্তা এবং সব জেলা পুলিশ সুপার (এসপি) ও রিটার্নিং কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এছাড়া সভায় মোবাইল ফোন নিয়ে ভোটকেন্দ্রে কাউকে ঢুকতে না দেওয়া এবং ভিডিও করতে না দেওয়ার প্রস্তাবও করা হয়। ভোটকেন্দ্রে সাংবাদিকদের প্রবেশের ক্ষেত্রে কিছু নিয়ন্ত্রণ আরোপের প্রস্তাব করেন। শীর্ষস্থানীয় একজন কর্মকর্তা সাংবাদিক ও পর্যবেক্ষকদের পরিচয়পত্র দেওয়ার ক্ষেত্রে যথেষ্ট যাচাই-বাছাই করার পরামর্শ দেন। সাংবাদিকদের ভোটকেন্দ্রে ঢুকতে বাধা দেওয়া যাবে না। তবে ভোটকেন্দ্রের ভেতর থেকে টেলিভিশন চ্যানেলগুলো যাতে সরাসরি সম্প্রচার না করে, সেটিকে গুরুত্ব দেওয়া হবে।

তবে সামাজিক যোগাযোগমাধ্যম নিয়ন্ত্রণ করার সামর্থ্য কমিশনের নেই বলেও জানান এক কর্মকর্তা। -ডেস্ক