(দিনাজপুর২৪.কম) বিমান বাংলাদেশ এয়ারলাইন্সে যুক্ত হওয়া সর্বাধুনিক বিমান বোয়িং-৭৮৭ আকাশবীণার জরুরি দরজার একটি বিশেষ অংশ (র‌্যাফট) ভেঙ্গে পড়েছে। মঙ্গলবার (১২সেপ্টেম্বর) সকালে সিঙ্গাপুরের উদ্দেশে ফ্লাইটের আগে এই ঘটনা ঘটে। এ ঘটনায় ঢাকা থেকে সিঙ্গাপুরগামী ফ্লাইটটিতে দেড় ঘণ্টা দেরি হয়।বিমান বাংলাদেশের একটি সূত্র এ তথ্য নিশ্চিত করেছেন।

অত্যাধুনিক বিমানটি ১৯ আগস্ট দেশে আনার পর গত ৫ সেপ্টেম্বর উদ্বোধন করা হয়। যে বিমানের নাম দেয়া হয় আকাশবীনা। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের কাছে এটি স্বপ্নের উড়োজাহাজ। বোয়িং ৭৮৭-৮ ড্রিমলাইনারকে বলা হচ্ছে গেম চেঞ্জার। এই এয়ারক্রাফট বানিয়েছে আমেরিকার বোয়িং।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের তথ্য মতে, এটিই সর্বাধুনিক প্রযুক্তি সংবলিত বিমান। টানা ১৬ ঘণ্টা উড়তে সক্ষম এই ড্রিমলাইনার চালাতে অন্যান্য বিমানের তুলনায় ২০ শতাংশ কম জ্বালানি লাগে। এটি ঘণ্টায় ৬৫০ মাইল বেগে উড়তে সক্ষম। উদ্বোধনের এক সপ্তাহের মাথায় এ ঘটনা ঘটলো। জানা গেছে, এক প্রকৌশলীর অদক্ষতার কারছে বিমানের জরুরি দরজা ভেঙে গেছে। ঘটনা তদন্তে একটি কমিটি গঠন করা হয়েছে।

১৯৭২ সালের ৪ জানুয়ারি বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের যাত্রা শুরু হয়। এখন বিমানবহরে সর্বাধুনিক প্রযুক্তিসংবলিত সম্পূর্ণ নতুন বোয়িং ৭৮৭ ড্রিমলাইনার যুক্ত হয়েছে। দিনে দিনে বহরে বিমানের সংখ্যা বাড়ছে। -ডেস্ক