মনজুরুল ইসলাম , ভুরুঙ্গামারী (দিনাজপুর২৪.কম)  ভুরুঙ্গামারীতে সড়ক পাকা করণের দাবীতে ধানের চারা রোপন এবং যান চলাচল বন্ধ করে দিয়ে বিক্ষোভ করেছেন এলাকাবাসী। সোমবার দুপুরে দুই ঘন্টা ব্যাপি এ বিক্ষোভ কর্মসূচী অনুষ্ঠিত হয় ভূরুঙ্গামারী উপজেলার বলদিয়া ইউনিয়নের হায়দারিয়া বালিকা দাখিল মাদ্রাসা মোড়ে। এসময় সড়কে ধানের চারা রোপন করে এবং যান চলাচল বন্ধ করে দিয়ে বিক্ষোভ করেন শত শত জনতা। বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন ব্যবসায়ী দুলাল খান, মুক্তিযোদ্ধা শামসুল হক, চিকিৎসক শহীদ আলী, সমাজসেবক মঞ্জুরুল ইসলাম, শাহীন আলম সাবেক ইউপি সদস্য শুকুর আলী প্রমূখ। বক্তারা অবিলম্বে সড়ক মেরামতসহ পাকা করণের দাবী জানান।
জানা যায়, বলদিয়া ইউনিয়নের তালতলা পুকুর পাড় হতে শাহিবাজার পর্যন্ত তিন কিলোমিটার সংযোগ সড়কটি র্দীঘদিন থেকে সংস্কার না হওয়ায় এবং বিগত বন্যায় ক্ষতিগ্রস্থ হয়ে চলাচলের অনপুযোগী হয়ে পড়ে। অন্যদিকে বন্যায় পার্শ্ববর্তী সড়ক ও জনপদের তালতলা ব্রিজ ভেঙ্গে পড়ায় সকল যানবাহন এই সড়কে চলাচল শুরু করে। এতে সড়কটির অবস্থা আরো খারাপ হয়ে যায়।
খানা খন্দ ও ধুলোর স্তুপের সড়কটি সোমবার সকালের বৃষ্টিতে কাদার ভাগাড়ে পরিণত হয়। ফলে চরম দূর্ভোগে পড়ে পথচারী, স্কুল কলেজের শিক্ষার্থী, এলাকাবাসী এবং বিভিন্ন প্রকার যানসহ ৫ ইউনিয়নের লক্ষাধিক মানুষ। এলাকাবাসীর দাবী বর্ষা মৌসুমের আগেই সড়কটি পাকা করবে কর্তৃপক্ষ।