(দিনাজপুর২৪.কম) অবশেষে সেই মাহেন্দ্রক্ষণ। বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) এবারের কাঙ্ক্ষিত ফাইনাল। টানা দেড় মাস মারমার কাটকাট লড়াইয়ের পর দুই ফাইনালিস্টকে খুঁজে পেয়েছে বিপিএল। প্রথমবারের মতো এ আসরের ফাইনালে খেলছে রংপুর রাইডার্স। আর প্রথমবার ফাইনালে উঠে শিরোপাও চায় দলটি। অন্যদিকে শিরোপা ধরে রাখার মিশনে টানা দ্বিতীয়বার ফাইনালে ঢাকা ডায়নামাইটস। সে লক্ষ্যে টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছেন ঢাকার অধিনায়ক সাকিব আল হাসান। মঙ্গলবার মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে সন্ধ্যা ৬টায়। শুরুতেই আউট হয়ে সাজ ঘরে ফিরে গেছেন জনসন চার্লস। তারপর ব্যাট হাতে গেইল ৩৩ ও ম্যাককালাম ২৩ রানে মাঠে খেলছেন। এই রিপোর্ট লেখা পযর্ন্ত রংপুরের সংগ্রহ ১ উইকেট হারিয়ে ৬০ রান।

শিরোপার লড়াইয়ে উইনিং কম্বিনেশন ধরে রেখেছে রংপুর। তবে একাদশে একটি পরিবর্তন করেছে ঢাকা। নূর আলম সাদ্দামের পরিবর্তে সৈয়দ খালেদ আহমেদকে ফিরিয়ে এনেছে দলটি।

এর আগে গ্রুপপর্বে দুইবার মুখোমুখি হয়েছিল দলদুটি। তাতে একটি করে জয় পেয়েছে রংপুর ও ঢাকা। আর নিজেদের শেষ দুটি ম্যাচেও জয় তুলে নিয়েছে তারা। তাই আত্মবিশ্বাসে টইটুম্বুর দুই দলই। ফাইনালে চিত্তাকর্ষক লড়াই দেখার প্রত্যাশা এই কারণেই সবার।

রংপুর রাইডার্স : মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), ক্রিস গেইল, জনসন চার্লস, ব্রেন্ডন ম্যাককালাম, রবি বোপারা, মোহাম্মদ মিঠুন, নাহিদুল ইসলাম, ইসুরু উদানা, সোহাগ গাজী, নাজমুল ইসলাম অপু ও রুবেল হোসেন।

ঢাকা ডায়নামাইটস : সাকিব আল হাসান (অধিনায়ক), ইভিন লুইস, সুনিল নারিন, জো ডেনলি, মোসাদ্দেক হোসেন সৈকত, কাইরন পোলার্ড, মেহেদী মারুফ, শহিদ আফ্রিদি, জহুরুল ইসলাম অমি, আবু হায়দার রনি ও সৈয়দ খালেদ আহমেদ। -ডেস্ক