পাকিস্তানের ছোড়া গোলায় ভারতের সাতজন নিহত হয়েছে। ছবি : সংগৃহীত

(দিনাজপুর২৪.কম) উত্তর জম্বু ও কাশ্মীরে পাকিস্তানি সামরিক বাহিনীর সদস্যদের ছোড়া গোলায় ভারতীয় সেনাবাহিনীর অন্তত চার সদস্য ও তিনজন বেসামরিক নাগরিক নিহত হয়েছেন।  আজ শুক্রবার এ ঘটনা ঘটে। এর প্রতিশোধ হিসেবে ভারতের আঘাতে পাকিস্তানের আট সেনা নিহত হয়েছে বলে দাবি করেছে ভারত।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির খবরে বলা হয়, আজ শুক্রবার অধিকৃত জম্মু-কাশ্মীরের গুরেজ থেকে উরি সেক্টরের প্রকৃত নিয়ন্ত্রণ রেখার (এলএসি) একাধিক এলাকায় পাকিস্তানের গোলাবর্ষণে এই হতাহতের ঘটনা ঘটেছে বলে ভারতীয় কর্মকর্তারা জানিয়েছেন।

তারা বলেছেন, পাকিস্তানি সামরিক বাহিনীর ভারি গোলাবর্ষণে উরির নাম্বালা সেক্টরে ভারতীয় তিন সেনা জওয়ান নিহত হয়েছেন। পাকিস্তানি সৈন্যরা এই এলাকায় মর্টার এবং অন্য অস্ত্র ব্যবহার করেছে। এ ছাড়া উরির হাজি পীর সেক্টর এলাকায় পাকিস্তানের ছোড়া গোলায় ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের একজন সদস্য নিহত ও আরও একজন আহত হয়েছেন।

ভারতীয় কর্মকর্তারা জানিয়েছেন, জম্মু-কাশ্মীরের বারমুল্লা জেলার উরির কামালকোট সেক্টরে আরও দুই বেসামরিক নিহত হয়েছেন। এ ছাড়া হাজি পীর এলাকার বালকোটে এক নারী মারা গেছেন। গোলার আঘাতে আহত একজন বেসামরিক নাগরিকের অবস্থা আশঙ্কাজনক। আর জম্মু-কাশ্মীরের পুঞ্চ জেলার সাওজিয়ান এলাকায় পাকিস্তানের সামরিক বাহিনীর সদস্যদের ছোড়া গোলায় আরও সাত ভারতীয় বেসামরিক নাগরিক আহত হয়েছেন।

এদিকে, ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়ার খবরে বলা হয়েছে, পাকিস্তানের ছোড়া গোলায় হতাহতের প্রতিশোধ নিতে ভারতীয় সামরিক বাহিনীও পাল্টা আঘাত হেনেছে। এতে পাকিস্তানি সামরিক বাহিনীর কমপক্ষে আটজন নিহত হয়েছে বলে দাবি করেছে ভারতীয় সামরিক বাহিনী।

ভারতীয় সেনাবাহিনীর একটি সূত্র বলেছে, পাকিস্তানের নিহত আটজনের মধ্যে স্পেশাল সার্ভিস গ্রুপের (এসএসডি) দুই-তিনজন কর্মকর্তা রয়েছেন। -ডেস্ক