(দিনাজপুর২৪.কম) ভারত-পাকিস্তানের দুই সমকামীর চুম্বনে তোলপাড় সৃষ্টি হয়েছে ভারতীয় সংবাদ ও সোশ্যাল মিডিয়ায়। আর চুম্বনের সেই ছবি ঘুরছে এখন সংবাদপত্র এবং ফেসবুক টুইটারের পাতায় পাতায়। ছবিটি হচ্ছে- কদিন আগে সমলিঙ্গ-বিবাহ বৈধতা পেয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রে, সেই আনন্দে ভারতের রাস্তায় প্রকাশ্য চুম্বন করছেন ভারত ও পাকিস্তানের দুই তরুন নাগরিক। ছবিতে দেখা যাচ্ছে, ওই দু’জন নিজেদের দেশের জাতীয় পতাকা হাতে নিয়ে পরস্পরকে চুম্বন করছেন। নতুন রূপে দিলেন বৈরি দুটি দেশের মধ্যে ঐক্যের বার্তা।
যেখানে সমলিঙ্গ-বিবাহের ক্ষেত্রে দু’দেশই প্রচ-ভাবে বিরোধী, সেখানে সেই বিষয়টিকে কেন্দ্র করে দেওয়া এই ঐক্য বার্তায় অনেকেই অবাক হয়েছেন। আবার কেউ জানিয়েছেন স্বাগত, কেউ জানিয়েছেন নিন্দা। সোশ্যাল মিডিয়ায় তো এই ছবি এখন হট কেক।
ফেসবুকে সমিরন রায় নামে একজন লিখেছেন ‘হোমোরাই পারবে পাক-ভারত ঘৃণা দূর করতে।’ অঙ্কিতা রাণী সীমান্ত লিখেছেন ‘বিউটিফুল নিউজ আরো আরো প্রেম চাই। প্রেম-ই পারবে পাক এর ঘৃণাকে শেষ করে দুই দেশকে মেলাতে।’ সর্বজিৎ বাগচি লিখেছেন ‘মোদি নেওয়াজ শরীফ এমন করে কিস কবে করবে?’
আবার এ নিয়ে আছে উল্টো কথনও। বাচ্চু বিশ্বাস লিখেছেন ‘এত বাড়াবাড়ি ভালো নয়। এতো দেখলেই ঘেন্না লাগে। ছিঃ। দুটো কে-ই ঠ্যাঙানো দরকার।’ শাবাব হায়দার লিখেছেন ‘মরার আগে এগুলাই দেখার বাকি ছিল…!! ছিঃ ছিঃ।’ দুই সমকামীর চুম্বনের ছবিটি নিয়ে পক্ষে-বিপক্ষে এমন হাজারো উক্তিতে ভরে উঠেছে ফেসবুকের পাতা। -(ডেস্ক)