(দিনাজপুর২৪.কম) ভারতে নির্ভয়ার গণধর্ষন কাণ্ডের কালোছায়া আজও তাড়া করে বেরায় দেশটির পথচলতি একলা মেয়েদের। শ্লীলতাহানি, ধর্ষণের ভয়ে কর্মস্থল থেকে রাতে একা বাড়ি ফিরতেও ভয় পান মেয়েরা। সারাক্ষনই যেন একটা অজানা আতঙ্ক গ্রাস করে বেরায় ভারতীয় মেয়েদের।

যেখানে গোটা ভারতজুড়ে মেয়েদের নিরাপত্তার উপর জোর দেওয়া নিয়ে যখন একাধিক কর্মসূচী গ্রহণ করা হচ্ছে, তখনই অপরদিকে ফেইসবুকের একটি গ্রুপ শেখাচ্ছে কিভাবে ধর্ষণ করতে হয় মেয়েদের। এই বিশেষ ফেইসবুক পেজটির নাম ‘ব্লকস অ্যাডভাইস’।

জানা গেছে, এই পেজটিতেই দেখানো হয়েছে কিভাবে মেয়েদেরকে টেনে নিয়ে এসে ধর্ষণ করা উচিত। তবে, এমন বেশ কিছু বাজে বিষয়ে এই পেজটিতে দেখানোর ফলে বেশ কিছুদিনের জন্য এই পেজটি ব্লক করে দেওয়া হয়। তবে আবারও বেশ কিছুদিনের মধ্যেই পেজটিকে নতুন করে খোলা হয়। আর এই গ্রুপটির সদস্য সংখ্যা প্রায় ১০০০জন।

ক্লেমেনটিনে ফোর্ড নামের একজন লেখিকা এই ধরনের অশ্লীল পোস্টগুলির স্ক্রীনশট নেয়। এরপর সেগুলি ফেইসবুকে পোস্ট করে। এই পোস্ট গুলি দেখলেই বিষয়টি স্পষ্ট হবে আরও। কিভাবে এক ব্যক্তি কোনও এক নারীর থেকে বারবার প্রত্যাখাত হওয়ার পর নারীকে কিভাবে নিজের করে পাওয়া সম্ভব হবে সেটিও বহু ফেইসবুক ব্যবহারকারী জিজ্ঞেস করেছেন। এমনকি তার এই প্রশ্নের উত্তরও দিয়েছেন এক ব্যক্তি। সে পরামর্শ দিয়েছে ক্লোরফর্ম ব্যবহার করার।

এই ধরণের আরও বেশ কিছু অশ্লীল প্রশ্নে ভরপুর ওই ফেইসবুক পোস্টটি। ধর্ষণের মতন এমন একটি বর্বরোচিত এবং নৃশংস কাণ্ডকে এভাবে সমর্থন জানানো কিভাবে হচ্ছে এবং কেন হচ্ছে সেটি নিয়ে হতবাক সোশ্যাল নেটওয়ার্কিং ব্যবহারকারীরা। কোনও মানসিক ব্যাধি কি এদেরকে গ্রাস করছে কিনা সেই নিয়ে উঠছে প্রশ্ন। -ডেস্ক
সূত্রঃ কলকাতানিউজ টোয়েন্টিফোর সেভেন।