(দিনাজপুর টোয়েন্টিফোর ডটকম) ভারত জুড়ে তৃতীয় ধাপে ১৭ মে পর্যন্ত লকডাউন চলছে। এরই মধ্যে দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি জাতির উদ্দেশ্যে দেয়া এক ভাষণে চতুর্থ ধাপের লকডাউনের কথা জানিয়েছেন। আর সেই লকডাউনের পদ্ধতি হবে সম্পূর্ণ নতুন। ১৮ মের আগেই ঘোষণা করা হবে নতুন লকডাউন। তবে কি পদ্ধতিতে লকডাউন দেয়া কথা তা খোলসা করেননি। খবর-দ্য ফিনান্সিয়াল এক্সপ্রেস

মঙ্গলবার রাত ৮ টায় জাতির উদ্দেশ্যে দেয়া ভাষণে প্রধানমন্ত্রী বলেন, বিজ্ঞানীরা জানিয়েছেন জীবনের বড় একটি অংশ জুড়ে করোনাভাইরাস আমাদের সঙ্গে থাকবে। কিন্তু এর জন্য আমাদের জীবন সীমাবদ্ধ রাখতে পারি না।

তিনি বলেন, আমরা মাস্ক পরব এবং আমরা সামাজিক দূরত্ব বজায় রাখব। তবেই ভাইরাস আমাদের ওপর প্রভাব বিস্তার করতে পারবে না। এ সময় নতুন লকডাউন ১৮ মের আগেই ঘোষণা করা হবে বলে তিনি জানান।

ভাষণে, করোনা পরিস্থিতির কারণে প্রধানমন্ত্রী ২০ লাখ কোটির টাকার আর্থিক প্যাকেজ ঘোষণা করেন। যা ভারতের মোট জিপিডির ১০ শতাংশ। বুধবার দেশটির অর্থমন্ত্রী নিরমলা সিতারামণ আর্থিক প্যাকেজের বিস্তারিত তুলে ধরবেন।

এর আগে সোমবার ছয় রাজ্যের মুখ্যমন্ত্রীর সঙ্গে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সভা করেন নরেন্দ্র মোদি। সেই সময় রাজ্যগুলোর সার্বিক করোনা পরিস্থিতি নিয়ে আলোচনা করেন। -নিউজ ডেস্ক