ভারতের বিপক্ষে এভাবেই ব্যাটিং তাণ্ডব চালিয়ে সেঞ্চুরি তুলে নেন স্টিভ স্মিথ। ছবি: সংগৃহীত

(দিনাজপুর২৪.কম)সিরিজ নির্ধারণী ম্যাচে অনবদ্য সেঞ্চুরি করেছেন স্টিভ স্মিথ। তার সেঞ্চুরিতে ভারতের বিপক্ষে চ্যালেঞ্জিং স্কোর গড়ার পথে সফরকারী অস্ট্রেলিয়া। ১১৭টি বল খেলে ১১টি চারের সাহায্যে ওয়ানডে ক্যারিয়ারের ৯ম সেঞ্চুরি তুলে নিয়েছেন স্মিথ।

সবশেষ ২০১৭ সালের ১৯ জানুয়ারির পাকিস্তানের বিপক্ষে ওয়নাডে সেঞ্চুরি করেছিলেন অস্ট্রেলিয়ান সাবেক এ অধিনায়ক। এরপর বল টেম্পারিং কাণ্ডে এক বছল নিষিদ্ধ হন। নিষেধাজ্ঞা কাটিয়ে খেলায় ফেরে তিন বছর পর সেঞ্চুরির দেখা পেলেন তিনি।

রোববার তিন ম্যাচ সিরিজের শেষ খেলায় বেঙ্গালুরুর এম চেন্নাস্বামী স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারন ফিঞ্চ।

প্রথম ব্যাটিংয়ে নেমে দলীয় ৪৬ রানে দুই ওপেনার ডেভিড ওয়ার্নার ও অ্যারন ফিঞ্চের উইকেট হারিয়ে চাপে পড়ে যায় অস্ট্রেলিয়া।

তৃতীয় উইকেটে মার্নাস লাবুশেনের সঙ্গে ১২৭ রানের জুটি গড়েন স্টিভ স্মিথ। টেস্ট ক্রিকেটে চলতি বছরে প্রথম ব্যাটসম্যান হিসেবে ইতিমধ্যে ৩টি সেঞ্চুরি তুলে নিয়েছেন লাবুশেন। টেস্টে দুর্দান্ত ব্যাটিং করে ওয়ানডে দলে জায়গা করে নেন তিনি।

ভারত সফরে ওয়ানডে সিরিজে অভিষেক হয় তার। প্রথম ম্যাচে ব্যাটিংয়ের সুযোগ পাননি। সে ম্যাচে ওয়ার্নার ও ফিঞ্চের জোড়া সেঞ্চুরিতে ১০ উইকেটের দাপুটে জয় পায় অস্ট্রেলিয়া।

দ্বিতীয় ম্যাচে খেলেতে নেমে ৪৬ রান করেন লাবুশেন। রোববার স্মিথের সঙ্গে ১২৭ রানের জুটি গড়ার পথে খেলেন ৬৪ বলে ৫টি চারের সাহায্যে ৫৪ রানের।-ডেস্ক