(দিনাজপুর২৪.কম) বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, বিনা ভোটে নির্বাচিত সরকার যাদের করুণায় ক্ষমতায় আছে, তাদের সব আবদার রক্ষা করাই সরকারের দায়িত্ব। সে কারণে সরকার স্পষ্ট কিছু বলতে পারছে না। আজ শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে এক স্মরণসভায় গয়েশ্বর রায় এসব কথা বলেন। বিএনপির প্রয়াত মহাসচিব খোন্দকার দেলোয়ার হোসেনের মৃত্যুবার্ষিকীতে স্বাধীনতা ফোরাম নামের একটি সংগঠন এই অনুষ্ঠানের আয়োজন করে।

গয়েশ্বর রায় দাবি করেন, বঙ্গোপসাগরের কর্তৃত্ব নিয়ে সরকারের সঙ্গে ভারতের মনোমালিন্য হয়েছে। বাংলাদেশ সাবমেরিন কার বিরুদ্ধে ব্যবহার করবে, এমন প্রশ্ন করলে জবাব, সবার বিরুদ্ধে আবার কারও বিরুদ্ধে না। অর্থাৎ যে আক্রমণ করবে তার বিরুদ্ধে। এই সহজ কথা সরকার বলতে পারছে না। কারণ তারা প্রভুকে সামলাতে পারছে না।

এদিকে জাতীয় প্রেসক্লাবে আরেক আলোচনা সভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, পত্র-পত্রিকায় ভারতের সঙ্গে সামরিক চুক্তির কথা লেখা হচ্ছে। কিন্তু এখনো সরকার কিছু জানায়নি। সরকারের পক্ষ থেকে বলা হচ্ছে না কী চুক্তি হচ্ছে। কিন্তু মানুষ অধীর আগ্রহে অপেক্ষা করছে তিস্তা চুক্তির জন্য।

বিএনপির এই নেতা অভিযোগ করেন, সরকার আবারও বিএনপিকে বাইরে রেখে একতরফা নির্বাচন করতে চায়। তিনি হুঁশিয়ারি দিয়ে বলেন, আবার ৫ জানুয়ারির মতো নির্বাচন করে কেউ পার পাবে ভাবলে ভুল করবে। নিবন্ধন নিয়ে বিএনপির কোনো চিন্তা নেই।-ডেস্ক