ctg-dinajpur24(দিনাজপুর২৪.কম) ভারতীয় কোস্টগার্ড জাহাজ ‘বিশ্বস্ত’ ও ‘আমল’ চার দিনের শুভেচ্ছা সফরে সোমবার সকাল ১১টায় চট্টগ্রাম বন্দর এসে পৌঁছেছে। এ সময় বিশ্বস্ত -এর কমান্ডিং অফিসার ডিআইজি এন রাভি এবং আমল-এর কমান্ডিং অফিসার কামাল ভরদাজ এর সঙ্গে বাংলাদেশ কোস্টগার্ড পূর্ব জোনের জোনাল কমান্ডার মো. সাইদুল ইসলাম সৌজন্য সাক্ষাত করেন।

মিত্রদেশীয় কোস্টগার্ডের অভিজ্ঞতা ভাগাভাগির উদ্দেশ্যে চট্টগ্রাম কোস্টগার্ডের কর্মকর্তা ও নাবিকবৃন্দ ভারতীয় কোস্টগার্ড জাহাজ পরিদর্শন করবেন।

এছাড়া নৌ বাহিনী, বিজিব, পুলিশ ও র‌্যাব কর্মকর্তা এবং চট্টগ্রাম নৌ বাহিনী স্কুল এন্ড কলেজ ও চট্টগ্রাম এ্যাংকরেজ স্কুলের ছাত্র-ছাত্রীরা জাহাজ দু’টি পরিদর্শন করবেন। এই সফর বাংলাদেশ ও ভারতীয় কোস্টগার্ড তথা দু’দেশের পারষ্পরিক সম্পর্ক আরও সুদৃঢ় করবে বলে প্রত্যাশার কথা জানান দু’দেশের কোস্টগার্ড কর্মকর্তারা।

সফরকালে জাহাজ দু’টির  কর্মকর্তা ও নাবিকরা চট্টগ্রামের বিভিন্ন দর্শনীয় স্থান, আগ্রাবাদের নৃতাত্তিক যাদুঘর ও মুক্তিযুদ্ধকালীন সমাধিক্ষেত্র পরিদর্শন করবেন। ভারতীয় কোস্টগার্ড জাহাজের সম্মানে চট্টগ্রাম নৌ অঞ্চলের বা নৌ জা ঈসাখানে সোমবার সাংস্কৃতিক সন্ধ্যা ও কোস্টগার্ড বেস চট্টগ্রামে প্রীতিভোজের আয়োজন করা হয়। এছাড়াও কোস্টগার্ড বেস চট্টগ্রাম ক্রীড়াঙ্গনে দু’দেশের কোস্টগার্ডের মধ্যে প্রীতি ভলিবল প্রতিযোগিতার আয়োজন করা হয়। -ডেস্ক