1. dinajpur24@gmail.com : admin :
  2. erwinhigh@hidebox.org : adriannenaumann :
  3. dinajpur24@gmail.com : akashpcs :
  4. AnnelieseTheissen@final.intained.com : anneliesea57 :
  5. maximohaller896@gay.theworkpc.com : betseyhugh03 :
  6. BorisDerham@join.dobunny.com : borisderham86 :
  7. self@unliwalk.biz : brandymcguinness :
  8. ChristineTrent91@basic.intained.com : christinetrent4 :
  9. CorinneFenston29@join.dobunny.com : corinnefenston5 :
  10. rosettaogren3451@dvd.dns-cloud.net : darrinsmalley71 :
  11. Dinah_Pirkle28@lovemail.top : dinahpirkle35 :
  12. emmie@a.get-bitcoins.online : earnestinemachad :
  13. nikastratshologin@mail.ru : eltonmcphee741 :
  14. EugeniaYancey97@join.dobunny.com : eugeniayancey33 :
  15. vandagullettezqsl@yahoo.com : gastonsugerman9 :
  16. panasovichruslan@mail.ru : grovery008783152 :
  17. cruz.sill.u.s.t.ra.t.eo91.811.4@gmail.com : howardb00686322 :
  18. KeriToler@sheep.clarized.com : keritoler1 :
  19. Kristal-Rhoden26@shoturl.top : kristalrhoden50 :
  20. azegovvasudev@mail.ru : latricebohr8 :
  21. jarrodworsnop@photo-impact.eu : lettie0112 :
  22. cruz.sill.u.strate.o.9.18.114@gmail.com : lonnaaubry38 :
  23. lupachewdmitrij1996@mail.ru : maisiemares7 :
  24. corinehockensmith409@gay.theworkpc.com : meaganfeldman5 :
  25. kenmacdonald@hidebox.org : moset2566069 :
  26. news@dinajpur24.com : nalam :
  27. marianne@e.linklist.club : noblestepp6504 :
  28. NonaShenton@miss.kellergy.com : nonashenton3144 :
  29. armandowray@freundin.ru : normamedlock :
  30. rubyfdb1f@mail.ru : paulinajarman2 :
  31. PorterMontes@mobile.marvsz.com : porteroru7912 :
  32. vaughnfrodsham2412@456.dns-cloud.net : reneseward95 :
  33. Roosevelt_Fontenot@speaker.buypbn.com : rooseveltfonteno :
  34. kileycarroll1665@m.bengira.com : sabinechampion :
  35. Sonya.Hite@g.dietingadvise.club : sonya48q5311114 :
  36. gorizontowrostislaw@mail.ru : spencer0759 :
  37. jcsuave@yahoo.com : vaniabarkley :
  38. online@the-nail-gallery-mallorca.com : zoebartels80876 :
শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ১২:৫৪ অপরাহ্ন
ভর্তি বিজ্ঞপ্তি :
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার অনুমোদিত "বাংলাদেশ কারিগরি প্রশিক্ষণ ও অগ্রগতি কেন্দ্র" এর দিনাজপুর সহ সকল শাখায়  RMP, LMAFP. L.V.P,  Paramedical, D.M.A, Nursing, Dental পল্লী চিকিৎসক কোর্সে ভর্তি কার্যক্রম শুরু হয়েছে। ভর্তির শেষ তারিখ ২৫/১১/২০১৯ বিস্তারিত www.bttdc.org ওয়েব সাইটে দেখুন। প্রয়োজনে-০১৭১৫৪৬৪৫৫৯

ব্রাজিল বাড়িতে এলাহি আয়োজন

  • আপডেট সময় : শুক্রবার, ২২ জুন, ২০১৮
  • ১ বার পঠিত

(দিনাজপুর২৪.কম) বিশ্বকাপ ফুটবল উন্মাদনা বাংলাদেশে নতুন কিছু নয়। এর ধারাবাহিকতায় আজ নারায়ণগঞ্জের ফতুল্লার লালপুরে ব্রাজিল বাড়িতে বসছে ‘হলুদের মিলন মেলা’। বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টায় ব্রাজিল বনাম কোস্টারিকার খেলা ঘিরে নানা অনুষ্ঠানের  আয়োজন করা হয়েছে এই ব্রাজিল বাড়ি ঘিরে। দুপুর সাড়ে ১২টা থেকে খেলা শেষ হওয়া পর্যন্ত পুরো আয়োজনকে তিনভাবে ভাগ করা হয়েছে। এরমধ্যে রয়েছে অতিথিদের ফুল দিয়ে বরণ, ৫০০ অতিথির দুপুরের খাবার, সম্মাননা স্মারক, ব্রাজিলের লগো খচিত টি-শার্ট, ব্রাজিল বাড়ির কিছু ডকুমেন্টারি প্রদর্শন এবং একটি এলইডি স্ক্রিন এবং একটি প্রজেক্টরের মাধ্যমে ব্রাজিল-কোস্টারিকার খেলা দেখানো হবে। তৈরি করা হয়েছে বাড়ির সামনে বিশাল প্যান্ডেল। এবং বাড়ির সামনে থেকে মূল সড়ক পর্যন্ত দুই পাশে ব্রাজিল ও বাংলাদেশের পতাকা দিয়ে সাজানো হয়েছে। মূল প্রবেশ মুখে নির্মাণ করা হয়েছে একটি স্বাগত গেইট। পুরো আয়োজন উপভোগ করতে এখানে আসছেন বাংলাদেশে নিযুক্ত ব্রাজিলের রাষ্ট্রদূতসহ কয়েকটি দেশের কর্মকর্তা ও ব্রাজিলের তিন সাংবাদিক। সেই সঙ্গে যোগ দিবেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের কর্মকর্তা ও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ব্রাজিল ফুটবল ফ্যান গ্রুপের অ্যাডমিনরা। ব্রাজিল বাড়ির এই পুরো আয়োজন ব্রাজিলিয়ান নেটওয়ার্ক গ্লোব টেলিভিশন লাইভ করবে।
গতকাল বিকালে সরজমিন ব্রাজিল বাড়িতে গিয়ে দেখা যায় বাড়ির সামনে উৎসুক মানুষের আনাগোনা। বেশ কয়েকজন স্বেচ্ছাসেবী পরিষ্কার পরিচ্ছন্নতার কাছ করছে। বাড়ির প্রধান ফটক ধুয়ে মুছে ঝকঝকে করা হয়েছে। আজকের খেলাকে ঘিরে পুরো লালপুর এলাকায় উৎসবমুখর পরিবেশ। গত কয়েকদিন আগেও ব্রাজিল বাড়ির সামনের রাস্তায় হাঁটু পানি ছিল। কিন্তু সেই পানি এখন আর নেই। ব্রাজিল বাড়ির মালিক জয়নাল আবেদীন টুটুলসহ এলাকাবাসী নিজ উদ্যোগে মোটর লাগিয়ে সেই পানি নিষ্কাশন করেছে। এবং ড্রেনগুলো পরিষ্কার করে ফেলে। যাতে বৃষ্টি হলেও পানি না জমে।
ব্রাজিল বাড়ির ভেতরে কথা হয় বাড়ির মালিক জয়নাল আবেদীন টুটুলের সঙ্গে। তিনি মানবজমিনকে জানান, আজকের খেলাকে ঘিরে ব্যাপক আয়োজন সম্পন্ন করা হয়েছে। পুরো আয়োজন সফল করতে এক সপ্তাহ ধরে কাজ করছে ১৫০ জন স্বেচ্ছাসেবী। তিন পর্বের আজকের অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ব্রাজিলের রাষ্ট্রদূত মি: জোয়াও তাবাজারা ডি অলিভেরিয়া জুনিয়র। তার সঙ্গে সুইজারল্যান্ডের কর্মকর্তাসহ বেশ কয়েকটি দেশের কর্মকর্তা, ব্রাজিলিয়ান নেটওয়ার্ক গ্লোব টেলিভিশনের তিন সাংবাদিক, বাংলাদেশ ফুটবল ফেডারেশনের কর্মকর্তা, দেশের বিভিন্ন অঞ্চল থেকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ব্রাজিল ফুটবল ফ্যান গ্রুপের অ্যাডমিন, স্থানীয় জনপ্রতিনিধি আজকের অনুষ্ঠানে যোগ দিবেন। আজ দুপুর সাড়ে ১২টায় রাষ্ট্রদূত এখানে পৌঁছাবেন বলে জানিয়েছেন। অতিথিদের সম্মানে মূল রাস্তার মাথায় একটি তরণ নির্মাণ করা হয়েছে। সেখানে প্রথমে অতিথিদের ফুল দিয়ে বরণ করে নেয়া হবে। পরে অতিথিরা ৬ তলা বিশিষ্ট ব্রাজিল বাড়ি পরিদর্শন করবেন। সেখানে দেখানো হবে ব্রাজিল বাড়ি নিয়ে কিছু ডকুমেন্টারি  এবং ব্রাজিল বাড়ি নিয়ে বিভিন্ন টেলিভিশনে প্রচারিত ভিডিও ক্লিপ, পেপার কাটিং। বক্তব্য রাখবেন আমন্ত্রিত  অতিথিরা। দুপুরের খাবার শেষে দ্বিতীয় পর্বে রাষ্ট্রদূতসহ ভিআইপি অতিথিদের ব্রাজিল বাড়ির লগো খচিত সম্মাননা স্মারক প্রদান করা হবে। এছাড়াও আমন্ত্রিত অন্যান্য অতিথিদের ব্রাজিল ও ব্রাজিল বাড়ির লগো খচিত টি-শার্ট প্রদান করা হবে। তৃতীয় পর্বে সন্ধ্যা ৬টায় ব্রাজিল বনাম কোস্টারিকার খেলাকে ঘিরে বসবে ‘হলুদের মিলন মেলা’। একটি এলইডি স্ক্রিন ও একটি প্রজেক্টরের মাধ্যমে খেলাটি দেখানো হবে।
তিনি আরো জানান, অতিথিদের নিরাপত্তার বিষয়ে স্থানীয় প্রশাসন বিশেষ করে ফতুল্লা মডেল থানার পুলিশকে অবহিত করা হয়েছে। এবং বেলা ১১টা থেকে রাত ৯ পর্যন্ত যেন লালপুরে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ থাকে এই জন্য স্থানীয় বিদ্যুৎ অফিসকেও জানানো হয়েছে।
টুটুল বলেন, আমি কখনো স্বপ্নেও ভাবিনি রাশিয়া বিশ্বকাপে স্টেডিয়ামের গ্যালারিতে বসে আমার প্রিয় দল ব্রাজিলের খেলা দেখবো। কিন্তু আমার সেই স্বপ্ন পূরণ করেছে ব্রাজিল রাষ্ট্রদূত। ১৩ই জুন আমি রাশিয়া যাই। এবং ২০শে জুন ভোরে দেশে ফিরে এসেছি। তিনি বলেন, আমি খুব কাছ থেকে ব্রাজিল ও সুইজারল্যান্ডের খেলাটি উপভোগ করেছি। প্রিয় খেলোড়ারদের খুব কাছ থেকে দেখতে পেয়েছি। এই অনুভূতি ভাষায় প্রকাশ করার মতো নয়। আমি বাংলাদেশের পতাকা শরীরে জড়িয়ে যখন স্টেডিয়ামে বসে খেলা দেখছিলাম। তখন আমার পাশের সুইজারল্যান্ড ও ব্রাজিলের সমর্থকরা জানতে চায় এটা কোন দেশের পতাকা। আমি যখন বললাম বাংলাদেশ তখন তারাও আমার সঙ্গে চিৎকার করে বাংলাদেশ বাংলাদেশ বলে স্লোগান দেয়। তখন আমার কাছে, একটাই কথা মনে হচ্ছিল, আমরা যদি বিশ্বকাপে খেলতে পারতাম। তাহলে তো আজ রাশিয়া বিশ্বকাপের মাঠে ব্রাজিল-সুইজারল্যান্ডের মতো আমাদের জাতীয় সঙ্গীতও বাজতো।
টুটুল বলেন, ব্রাজিল আমাদের দেশে ফুটবলের বিষয়ে সহযোগিতা করতে চায়। আমাদের সরকার বা বাফুফে যদি দায়িত্ব নেয় তাহলে একদিন বাংলাদেশও বিশ্বকাপ খেলবে, সেই স্বপ্ন আমি দেখি।
উল্লেখ্য, ২০১০ সালে বিশ্বকাপ ফুটবল খেলায় নারায়ণগঞ্জ ফতুল্লার লালপুরে নিজেদের দোতলা বাড়িটি ব্রাজিলের পতাকার আদলে রঙ করেন বাড়ির মালিক জয়নাল আবেদীন টুটুল। ২০১৪ সালে বাড়িটির ভাঙার কাজ চলায় সেবারের বিশ্বকাপে বাড়ির রঙ পরিবর্তন করা যায়নি। তবে এবার নতুন ছয়তলা ভবনের পুরোটা জুড়েই সাজিয়েছেন ব্রাজিলের পতাকায়। এরই মধ্যে এই বাড়িটি ‘ব্রাজিল বাড়ি’ হিসেবে দেশজুড়ে আলোড়ন সৃষ্টি করেছে।
তিনি বলেন, প্রিয় দলের পতাকার রঙে বাড়ি সাজানোর পর থেকেই এটি ব্রাজিল বাড়ি হিসেবে পরিচিত লাভ করেছে। এই বাড়ি নিয়ে এত আলোচনা হবে তা কখনো ভাবতে পারিনি। এমন কাজ করায় শুরুতে আমাকে অনেকে পাগল বলেছে। এখন তারাই আমাকে নানাভাবে উৎসাহিত করছে।  -ডেস্ক


নিউজট শেয়ার করুন..

এই ক্যাটাগরির আরো খবর