arif-dinajpur24(দিনাজপুর২৪.কম) সুনামগঞ্জের দিরাইয়ে সুরঞ্জিত সেনগুপ্তের জনসভায় বোমা হামলার মামলায় সিলেট সিটি করপোরেশনের বরখাস্তকৃত মেয়র আরিফুল হক চৌধুরী ও হবিগঞ্জ পৌরসভার বরখাস্তকৃত মেয়র জি কে গউছকে কারাগারে পাঠানো হয়েছে।

মামলার দীর্ঘ এক যুগ পর রবিবার দুপুরে সুনামগঞ্জের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট (দিরাই জোন) আব্দুল্লাহ মো. আবু সালেহ তাদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন। পরে বিএনপির এই দুই নেতাকে কড়া পুলিশি পাহারায় শহরতলীর হালুয়ারগাঁও এলাকার সুনামগঞ্জ জেলা কারাগারে নিয়ে যাওয়া হয়।

২০০৪ সালের ২১ জুন সুরঞ্জিত সেনগুপ্তের সভা চলার সময় মঞ্চের পাশে গ্রেনেড বিস্ফোরিত হয়। এতে যুবলীগের এক কর্মী নিহত ও ২৯ জন আহত হন। ওই দিন উপপরিদর্শক (এসআই) হেলাল বাদী হয়ে অজ্ঞাতপরিচয় ব্যক্তিদের আসামি করে দিরাই থানায় বিস্ফোরক আইনে মামলা দায়ের করেন।

সম্প্রতি মামলার তদন্ত কর্মকর্তা পুলিশের অপরাধ বিভাগের (সিআইডি) হবিগঞ্জ জোনের সহকারী পুলিশ সুপার বসু দত্ত চাকমা তাদের গ্রেফতার দেখানোর জন্য আদালতে আবেদন করেন। এর পরিপ্রেক্ষিতে আদালত তাদের হাজির করার নির্দেশ দেন।

আবেদনে বসু দত্ত চাকমা উল্লেখ করেন, প্রাথমিক সাক্ষ্য-প্রমাণে ওই হামলার ঘটনায় আরিফুল হক চৌধুরী ও জি কে গউছের সম্পৃক্ততা পাওয়া গেছে। -ডেস্ক