(দিনাজপুর২৪.কম) রাজধানীর এটিএম বুথগুলোতে টাকা না পেয়ে ভোগান্তির শিকার হচ্ছেন গ্রাহকরা। টাকার অভাবে সারতে পারছেন না দৈনন্দিন কাজকর্ম। ঈদের দুইদিন আগে থেকে এ সমস্যা সৃষ্টি হয়েছে।

টাকা না পেয়ে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন অনেকে। এটিএম বুথে পর্যাপ্ত টাকা রাখা হয়নি বলে গ্রাহকদের অভিযোগ। এ বিষয়ে বাংলাদেশ ব্যাংকের নির্দেশনাও উপেক্ষা করেছে ব্যাংকগুলো।

সরেজমিন ঘুরে রাজধানীর বেশকিছু সরকারি- বেসরকারি ব্যাংকের এটিএম বুথে ভোগান্তির এসব চিত্র দেখা গেছে। এদিকে দু-একটি বুথে টাকা পাওয়া গেলেও সেখানে অনেক ভিড়। গত রোববার থেকেই কয়েকটি ব্যাংকের কয়েক লাখ গ্রাহক এ সমস্যায় পড়েছেন। ঝুঁকি এড়াতে এখন অনেকেই পকেটে নগদ টাকার পরিবর্তে এটিএম কার্ড রাখেন।

ভোগান্তিতে পড়া বেশ কয়েকজন গ্রাহক ক্ষোভের সঙ্গে বলেন, বিপদের হাত পা নাই। রাতদিন, যেকোনো সময়ে প্রয়োজনের মুহূর্তে টাকা পাওয়া যাবে, এজন্যই বাড়তি চার্জ দিয়ে এটিএম কার্ড নেয়া। তা যদি না পাই, তাহলে আর কার্ড নিয়ে লাভ কি?

এবিষয়ে খোঁজ নিতে রাজধানীর বিভিন্ন স্থানে অবস্থিত ব্যাংকের এটিএম বুথগুলো সরেজমিন পরিদর্শনে গেলে অধিকাংশ বুথে দায়িত্বরত নিরাপত্তা কর্মীরা টাকা নেই বলে জানান। তবে দু-একটি ব্যাংকের বুথে টাকা আছে বলেও নিরাপত্তা কর্মীদের কাছ থেকে জানা গেছে। -ডেস্ক