মোঃ আফজাল হোসেন (দিনাজপুর২৪.কম) নিষিদ্ধ মাদক ফেনসিডিলসহ বিরামপুরের কথিত সাংবাদিক অবসরপ্রাপ্ত বিজিবি সদস্য আশরাফুল আলম ওরফে এস আলম এবং আরেক অরেক অবসরপ্রাপ্ত বিজিবি সদস্য হাসান তানভির রুমেল (৩৫) কে ফেনসিডিলসহ আটক করে জেল হাজতে পাঠিয়েছে পুলিশ।
বদরগঞ্জ থানার উপপরিদর্শক (এসআই) নজরুল ইসলাম জানান, গত বুধবার সকাল ১০ টার দিকে বদরগঞ্জ ডিগ্রী কলেজের প্রধান ফটকের সামনে থেকে পুলিশ তাঁদের গ্রেপ্তার করা হয়।
থানা পুলিশ জানায়, আশরাফুল আলম ওরফে এস আলম দিনাজপুর জেলার বিরামপুর উপজেলার কাটলা গ্রামের হেছাব উদ্দিন ম-লের ছেলে এবং হাসান তানভির একই জেলার ফুলবাড়ী উপজেলার গৌরীপাড়া গ্রামের সৈয়দ আবুল কালামের ছেলে। গোপন সংবাদের ভিত্তিতে বদরগঞ্জ থানার পুলিশ ওই স্থান থেকে একটি নিবন্ধনহীন মোটরসাইকেল ও ৩০ বোতল ফেনসিডিলসহ তাঁদেরকে গ্রেফতার করেন।’
এঘটনায় বদরগঞ্জ থানার উপপরিদর্শক (এস আই) নজরুল ইসলাম বাদী হয়ে মাদক আইনে তাঁদের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন।
থানায় পুলিশি হেফাজতে থাকা আশরাফুল আলম ও হাসান তানভির রুমেল সাংবাদিকদের জানান, অন্যের প্ররোচনায় ফেনসিডিল বিক্রি করতে এসে তাঁরা পুলিশের হাতে ধরা পড়েছেন। তবে এস আলমের প্রতিবেশিরা জানান, এস আলম নিজেকে বিভিন্ন পত্রিকার এবং চ্যানেলের সাংবাদিক পরিচয়ে বহুদিন থেকে বিভিন্ন বিতর্কিত কাজের সাথে জড়িত।
বদরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আখতারুজ্জামান প্রধান বলেন, ‘গ্রেফতার ব্যক্তিরা অবসরপ্রাপ্ত বিডিআরের সদস্য দাবি করায় তা সংশ্লিষ্ট উর্দ্ধতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। পরে বিডিআরের গোয়েন্দা শাখার লোকজন থানায় এসে গ্রেফতার ব্যক্তিদের সঙ্গে কথা বলে তাঁদের নাম ঠিকানাসহ যাবতীয় পরিচয় নিয়ে গেছে। মামলা হয়েছে। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।