(দিনাজপুর২৪.কম) বিরল পাইলট মডেল উচ্চ বিদ্যালয় এসএমসি নির্বাচন/১৫ এর ৪ টি অভিভাবক সদস্য পদে ১২ জন ও ১ টি মহিলা অভিভাবক (সংরক্ষিত) পদে ২ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছে। বৃহস্পতিবার যাচাই-বাছাইয়ের নির্ধারিত দিনে সকল প্রার্থীর মনোনয়ন পত্র বৈধ ঘোষনা করেছেন প্রিজাইডিং অফিসার ও মাধ্যমিক শিক্ষা অফিসার জুলফিকার আলী শাহ। দাতা সদস্য ১ জন ও শিক্ষক প্রতিনিধি ৩ জনসহ ৪ টি পদে একজন করে প্রার্থী মনোয়ন দাখিল করায় শুধু ৪ টি অভিভাবক সদস্য ও ১ টি মহিলা অভিভাবক (সংরক্ষিত) সদস্য পদে আগামী ১৫ অক্টোবর ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।
বিরল পাইলট মডেল উচ্চ বিদ্যালয় এসএমসি নির্বাচনের প্রিজাইডিং অফিসার ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার জুলফিকার আলী শাহ্ জানান, এসএমসি নির্বাচনের ঘোষিত তফসিল অনুযায়ী, গত ১৭ সেপ্টেম্বর/১৫ মনোনয়ন পত্র বাছাইয়ে দাখিলকৃত ১২ জন প্রার্থীর মনোনয়ন পত্র বৈধ ঘোষনা করা হয়েছে। বৈধ প্রার্থীরা হলেন, আইনুল ইসলাম, আলতাব হোসাইন মুন্না, নুরে আলম সিদ্দিকী, নরেন্দ্র নাথ রায়, মনজুর রহমান মহবুর, মামুনুর রশিদ, মোমিনুল ইসলাম, মোয়াজ্জেম হোসেন, মোশাররফ হোসেন, রেজাউল করিম ও শরিফুল ইসলাম।
এ ছাড়াও সংরক্ষিত মহিলা অভিভাবক সদস্য পদে ২ জন যথাক্রমে, আয়শা খাতুন ও নির্বাসী রানীর মনোনয়ন পত্র বৈধ ঘোষনা করা হয়।
অপরদিকে, দাতা সদস্য পদে আলহাজ্ব সবুজার সিদ্দিক সাগর, শিক্ষক প্রতিনিধি পদে সহকারী শিক্ষিকা আঞ্জিলা পারভীন, সহকারী শিক্ষক রিয়াজুল ইসলাম ও সংরক্ষিত মহিলা শিক্ষিকা পদে মোস্তাজেবুন নাহার এর কোন প্রতিদ্বন্দি প্রার্থী নাই। তিনি আরো জানান, মনোনয়ন পত্র প্রত্যাহার ২০ সেপ্টেম্বর এবং সাধারন সদস্য ৪ টি পদে এবং মহিলা অভিভাবক (সংরক্ষিত) সদস্য পদে ১ জনসহ ৫ টি পদে আগামী ১৫ অক্টোবর সকাল ১০ টা হতে বিকেল ৪ টা পর্যন্ত নির্বাচনে ভোট গ্রহণ করা হবে।

বিরলে উদ্যোগের গণসমাবেশ অনুষ্ঠিত

বৃহষ্পতিবার সোসাইটি ফর উদ্যোগ সংস্থার আয়োজনে মানুষের জন্য ফাউন্ডেশন ঢাকা’র সহযোগিতায় বিরলের ঢেড়াপাটিয়া উচ্চ বিদ্যালয় মাঠে গণ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। গণসমাবেশ উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালী, আলোচনা সভা, কিশোরীদের ভলিবল খেলা, পুরষ্কার বিতরণী ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।
ইউপি চেয়ারম্যান মোসলেম উদ্দীনের সভাপতিত্বে গণসমাবেশে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল খায়রুম। স্বাগত বক্তব্য রাখেন, নির্বাহী পরিচালক উম্মে নেহার। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, প্রধান শিক্ষক কলেন চন্দ্র দেব শর্মা, ইউপি এ্যাডভোকেসী সভাপতি রওশন আরা, সহ-সভাপতি সিরাজুল ইসলাম, ভাওভ্রী ফোরামের সভাপতি মরিয়ম প্রমূখ। অনুষ্ঠান পরিচালনা করেন, প্রজেক্ট কো-অর্ডিনেটর আব্দুর রাজ্জাক।
প্রধান অতিথি তাঁর বক্তব্যে ক্ষমতায়ন ও মর্যাদা বৃদ্ধিতে নেপোলিয়নের বাণী স্মরণ করিয়ে বলেন, আমাকে একটি শিক্ষিত মা দাও, আমি তোমাদের একটি শিক্ষিত জাতি উপহার দিব। পারিবারিক কাজে নারীকে সহায়তা প্রদানের মাধ্যমে নারীর কাজের বোঝা কমানোর ব্যাপারে তিনি সকল পুরুষের সহযোগিতা কামনা করেন। -আতিউর রহমান