birol_22_11_20161আতিউর রহমান (দিনাজপুর২৪.কম) বিরলে বুদ্ধি প্রতিবন্ধী ও অটিষ্টিক বিদ্যালয়ে বিশ্ব শিশু অধিকার দিবস-২০১৬ উপলক্ষে বিভিন্ন কর্মসূচী পালিত হয়েছে। কর্মসূচীর মধ্যে শরীর চর্চা, চিত্রাঙ্কন, বিদ্যালয়ের কার্যক্রম ও এসেম্বলীতে অংশগ্রহণ করে সুবর্ণ নাগরিকবৃন্দ।
মঙ্গলবার সকালে বিরল পৌরশহরের বুদ্ধি প্রতিবন্ধী ও অটিষ্টিক বিদ্যালয়ে বিরল এডিপি ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ এর সহযোগিতায় দিসটি উপলক্ষ্যে আলোচনায় বক্তব্য রাখেন,বিরল এডিপি’র প্রোগ্রাম অফিসার মি. রিচার্ড তাপস দাস, মি. লাজারুস কিসকু, টিম লিডার মি. টনি উইলসন ডি কস্তা, চাইল্ড প্রটেকশন অফিসার মি. ডবপ্লব সি মন্ডল, বিদ্যালয়ের সভাপতি মুকুল চন্দ্র রায়, প্রধান শিক্ষক ঈশিতা রাণী রায়, সহকারী শিক্ষক ছায়া রাণী রায় প্রমূখ। এছাড়াও বিদ্যালয়ের (বুদ্ধি প্রতিন্ধী ও অটিষ্টিক) সুবর্ণ নাগরিকদের সাথে বিদ্যালয়ের কার্যক্রমে বিদ্যালয় পরিচালা কমিটির সদস্যবৃন্দ, অভিভাবক, শিক্ষক ও গণ্যমান্য ব্যক্তিবর্গ অংশগ্রহণ করেন।

বিরলে মাদকাসক্ত পুত্রকে ভ্রাম্যমান আদালতে সোপর্দ করেছে পিতা : ১ বছরের কারাদন্ড
বিরলে এক মাদকাসক্ত পুত্রকে ভ্রাম্যমান আদালতে সোপর্দ করেছে আপন পিতা। ভ্রাম্যমান আদালতের বিচারক মাদকসেবী পুত্রকে ১ বছরের কারাদন্ডাদেশ প্রদান করেছে।
জানা গেছে, মঙ্গলবার সকালে বিরল পৌরশহরের শংকরপুর মহল্লার মোকারম হোসেন তাঁর মাদকসেবী পুত্র আশিক ইকবাল (২৫) কে থানা পুলিশের মাধ্যমে ভ্যাম্যমান আদালতে সোপর্দ করে। ভ্রাম্যমান আদালতের বিচারক ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ মেজবাউল হোসেন আশিক ইকবালকে ১ বছরের কারাদন্ডাদেশ প্রদান করেন। বিরল থানার অফিসার ইনচার্জ মোঃ আব্দুল মজিদ জানান, দুপুরে তাকে জেলা কারাগারে প্রেরণ করা হয়েছে।