আতিউর রহমান (দিনাজপুর২৪.কম) বিরল উপজেলায় প্রথম থেকে দশম শ্রেণী পর্যন্ত ৬৬ হাজার ৭৯৯ জন শিক্ষার্থী ৫ লাখ ৯২ হাজার ৫৫৬ টি নতুন বই পেলেন। আদর্শ উচ্চ বিদ্যালয় ও তেঘরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এ, বি, এম, রওশন কবীর আনুষ্ঠানিকভাবে বই বিতরণ উৎসবের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।
বিরল পাইলট মডেল উচ্চ বিদ্যালয়, বিরল মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় ও ঢেড়াপাটিয়া বালিকা উচ্চ বিদ্যালয়ে প্রধান অতিথি হিসেবে বিরল পৌরসভার নবনির্বাচিত পৌর মেয়র আলহাজ্ব সবুজার সিদ্দিক সাগর বই বিতরণ করেন।
উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা তৈয়ব আলী বলেন, এবতেদায়ী, দাখিল, মাধ্যমিক ও ভোকেশনাল এ চার স্তরে ২৯ হাজার ২১০ জন শিক্ষার্থীর মাঝে ৪ লাখ ১০ হাজার ১৩০ টি বই বিতরণ করা হবে। অপরদিকে উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তার কার্যালয় সুত্রে জানা গেছে, প্রথম থেকে পঞ্চম শ্রেণী পর্যন্ত ৩৭ হাজার ৫৮৯ জন শিক্ষার্থীর মাঝে ১ লাখ ৮২ হাজার ৪২৬ টি বই বিতরণ করা হবে।
এছাড়া সকালে উপজেলার বেতুড়া উচ্চ বিদ্যালয়ে প্রধান অতিথি হিসেবে বিতরণ করেন বিরল উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক রমাকান্ত রায় এবং জগতপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রধান অতিথি ছিলেন উপজেলা আওয়ামী যুবলীগের সাধারন সম্পাদক মোছাদ্দেক হোসেন।