সংগৃহীত

(দিনাজপুর২৪.কম) চট্টগ্রামে বাংলাদেশ বিমানের উড়োজাহাজ ছিনতাইয়ের চেষ্টার একটা বিচ্ছিন্ন ঘটনা জানিয়ে পুলিশের মহাপরিদশর্ক (আইজি) মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেছেন, একটা ঘটনা দিয়ে দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি বিবেচনা করা যায় না। আইনশৃঙ্খলা পরিস্থিতি একটা সার্বিক বিষয়। সামগ্রিকভাবে বাংলাদেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি সবচেয়ে স্বাভাবিক ও পুলিশের আইনশৃঙ্খলাবাহিনীর নিয়ন্ত্রণে আছে।

মঙ্গলবার দুপুর ১টায় রাঙামাটি পুলিশ লাইন সুখী নীলগঞ্জে নব নির্মিত তিনটি থানা ও একটি পুলিশ ফাঁড়ি উদ্বোধনের পর স্থানীয় গণমাধ্যমকর্মীদের কাছে এসব কথা বলেন তিনি।

এসময় চট্টগ্রাম রেঞ্জের পুলিশের ডিআইজি খন্দকার গোলাম ফারুক, রাঙামাটি পুলিশ সুপার মো. আলমগীর কবির উপস্থিত ছিলেন।

আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী আরও বলেন, দেশের অন্যান্য জেলার তুলনায় পার্বত্যাঞ্চলে চিত্র ভিন্ন। তাই এ অঞ্চলে পুলিশের সক্ষমতা বাড়াতে সব রকম সুবিধা নিশ্চিত করা হবে। তাছাড়া জনবল বৃদ্ধির ও অন্যান্য স্থাপন বিষয়টা সামগ্রিক পরিকল্পনার অংশ। এ ব্যাপারে আলাপ-আলোচনা চলছে, আশাকরি খুব দ্রুত এ অঞ্চলে পুলিশের জনবল আরও বৃদ্ধি করা হবে। একই সাথে পার্বত্যাঞ্চলের অপরাধ দমন ও মাদক নিয়ন্ত্রণে পুলিশ কর্মদক্ষতা আরও বৃদ্ধি করা হবে।

তিনি বলেন, যেকোন অপরাধের বিরুদ্ধে পুলিশ কঠোর অবস্থানে রয়েছে। পাহাড়ের অবৈধ অস্ত্র উদ্ধার বিষয়ে সেনাবাহিনী অন্যান্য বাহিনীসহ সমন্বিতভাবে পুলিশ কাজ করছে। আশা করি ওই সকল অবৈধ অস্ত্র উদ্ধারের য্যে বিশেষ পরিকল্পনা তা দ্রুত বাস্তবায়ন হবে।

এ আগে রাঙামাটি পুলিশ লাইন সুখী নীলগঞ্জে মাঠে নব নির্মিত কাউখালী থানার ভবন, জুরাছড়ি থানার ভবন, রাজস্থলী থানার ভবন ও গুলশাখালী পুলিশ ফাঁড়ী উদ্বোধন করেন বাংলাদেশ পুলিশের এ মহা-পরিদর্শক (আইজি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। -ডেস্ক