(দিনাজপুর২৪.কম) হারলেই বিদায় নিশ্চিত। আর জিতলে টিকে থাকবে শেষ চারের সম্ভাবনা। বাঁচা-মরার এ লড়াইয়ে আজ ভারতের বিপক্ষে মাঠে নামবে শ্রীলঙ্কা। কেনিংটন ওভালে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৬টায়। ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে মাছরাঙা টিভি ও স্টার স্পোর্টস ১।
দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম ম্যাচ হেরে শ্রীলঙ্কার সামনে এটি বাঁচা মরার লড়াই। তবে তাদের জন্য স্বস্তির খবর ইনজুরি কাটিয়ে দলে ফিরছে নিয়মিত অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথিউজ। আর ম্যাথিউজের ফেরাতে নিঃসন্দেহে শ্রীলঙ্কা দলকে অনেক বেশি উজ্জীবিত করবে।
এদিকে নিজেদের প্রথম ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিপক্ষে ১২৪ রানে জিতে অনেকটাই স্বস্তিতে বিরাট কোহলির দল। আর আজ জিতলেই শেষ চারও নিশ্চিত হবে দলটি। তাই এ ম্যাচ জিতে সেমিতে জায়গা করে নিতে মরিয়া কোহলিবাহিনী।
ভারত-শ্রীলঙ্কার পরিসংখ্যান ঘাটলে দেখা যায়, ওয়ানডেতে এখন পর্যন্ত একে অপরের মুখোমুখি হয়েছে ১৪৯ টি ম্যাচে। এর মধ্যে ৮৩ টি ম্যাচে জয় পেয়েছে ভারত আর শ্রীলঙ্কা জয় পেয়েছে ৫৪টিতে। এই দুই দলের মধ্যে ১ টি ম্যাচ টাই হয়েছে এবং ১১ টি ম্যাচ পরিত্যক্ত হয়েছে। আর সাম্প্রতিক ফর্ম বিবেচনায় দেখা যায় শ্রীলঙ্কা দল তাদের সর্বশেষ ৫ ম্যাচের মধ্যে জয় পেয়েছে মাত্র ১টি ম্যাচে বিপরিতে ভারত তাদের সর্বশেষ ৫ ম্যাচের মধ্যে ৪ টি ম্যাচেই জয় পেয়েছে তারা। তাই আজকেও ম্যাচে ফেভারিট হিসেবেই মাঠে নামবে কোহলিরা। -ডেস্ক