(দিনাজপুর২৪.কম) তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি সবকিছু দেরিতে বোঝে।   মির্জা ফখরুল ইসলাম শেষ পর্যন্ত স্বীকার করেছেন, সংসদে না যাওয়ার যে সিদ্ধান্ত ছিল, সেটি ভুল ছিল। বিএনপি গত কয়েক বছরে বহু ভুল সিদ্ধান্ত নিয়েছে। সেই ভুল সিদ্ধান্তগুলোর মাসুল এখন বিএনপিকে দিতে হচ্ছে। ক্রমাগতভাবে অনেকগুলো ভুল সিদ্ধান্ত গ্রহণের কারণে বিএনপি জনগণ থেকে বিচ্ছিন্ন হয়েছে এবং অনেক ক্ষেত্রে  জনগণের প্রতিপক্ষ হয়েছে।

সোমবার দুপুরে সচিবালয়ে নিজ দফতরে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

মন্ত্রী বলেন, ২০১৪ সালে নির্বাচনে না করার সিদ্ধান্তটি ছিল বিএনপির বড় ভুল এবং আত্মহননের মতো। ধ্বংসাত্মক কর্মকান্ড করে, মানুষের ওপর যে পেট্রোল বোমা নিক্ষেপ করে, জীবন্ত মানুষকে হত্যা করে, হরতাল অবরোধের নামে জনগণকে দিনের পর দিন অবরুদ্দ করে রেখে বিএনপি জনগণকে প্রতিপক্ষ হিসেবে দাঁড় করিয়ে ছিল। একটি গণমুখী দলের জন্য কখনই সমীচীন নয়।

গণফোরামের সাধারণ সম্পাদক পরিবর্তন সম্পর্কে মন্তব্য জানতে চাইলে তথ্যমন্ত্রী বলেন, প্রকৃতপক্ষে বাস্তবতা হলো, গণফোরাম কখনোই গণমুখী দল হয়ে উঠতে পারেনি। এবং তাদের যে সাংগঠনিক পরিবর্তন, আমি মনে করি এতে বাস্তবতার কোনো পরিবর্তন হবে না। -ডেস্ক