(দিনাজপুর২৪.কম) বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকনের বিরুদ্ধে ঢাকা ও নরসিংদীতে নাশকতার ৫ মামলায় হাইকোর্টের দেয়া জামিনাদেশ বহাল রেখেছেন চেম্বার আদালত।
আজ মঙ্গলবার হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষের করা আবেদনের শুনানি নিয়ে চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর আদালত ‘নো অর্ডার’ আদেশ দেন।
আদালতে খোকনের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী জয়নুল আবেদীন, সঙ্গে ছিলেন সগীর হোসেন লিয়ন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল খোন্দকার দিলীরুজ্জামান।
২০১৫ সালে নাশকতার অভিযোগে পল্টন থানার দুটি ও নরসিংদীতে একটি এবং চাঁদা দাবির অভিযোগে গুলশান ও কাফরুল থানায় ২০০৭ সালে খায়রুল কবিরের বিরুদ্ধে এই ৫টি মামলা হয়।
গত ৪ মে খায়রুল কবির খোকন এই ৫টিসহ ১৪টি মামলায় বিচারিক আদালতে আত্মসমর্পণ করে জামিন চান। শুনানি শেষে আদালত ৭টি মামলায় তার জামিন মঞ্জুর করেছেন। বাকি ৭টি মামলায় আদালত তাঁকে কারাগারে পাঠান। এর মধ্যে চলতি মাসের ৪ জুন এই ৫ মামলায় তিনি হাইকোর্ট থেকে অন্তবর্তীকালীন জামিন পান। এ ছাড়া বিভিন্ন সময় অন্য মামলায়ও জামিন পান।
হাইকোর্টের দেয়া অন্তবর্তীকালীন জামিনের আদেশের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষ আবেদন করে; যা আজ শুনানি জন্য চেম্বার বিচারপতির আদালতে ওঠে। -ডেস্ক