(দিনাজপুর২৪.কম) আগামী জাতীয় সংসদ নির্বাচনে অংশ না নিলে বিএনপি নেত্রী খালেদা জিয়া দলের চেয়ারপার্সনের পদ হারাবেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ।

সোমবার দুপুরে শিল্পকলা একাডেমিতে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। শেখ হাসিনার কারামুক্তি দিবস উপলক্ষে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট এ আলোচনা সভার আয়োজন করে।

হাছান মাহমুদ বলেন, বিএনপির নেতাকর্মীরা নির্বাচনে অংশ নিতে চায়। কিন্তু খালেদা জিয়া চান না। তিনি ২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচন বানচালের চেষ্টা করেছিলেন। কিন্তু পারেননি। আগামী নির্বাচনে অংশ না ‍নিলে চেয়ারপার্সনের পদটিও হারাবেন তিনি। আর সেটা হলে বিএনপির মৃত্যু ঘটবে। কিন্তু আমরা চাই না বিএনপির মৃত্যু ঘটুক।

আওয়ামী লীগ সরকারের সাবেক এই মন্ত্রী বলেন, নির্বাচন হবে নির্বাচন কমিশনের অধীনে। তবে নির্বাচনকালীন সময়ে সরকার প্রধানের দায়িত্ব পালন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আয়োজক সংগঠনের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানার সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন স্বাধীনতা পরিষদের সাধারণ সম্পাদক শাহাদাৎ হোসেন টয়েল, কৃষকলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক এমএ করীম, স্বাধীনতা শিক্ষক পরিষদের মহাসচিব শাজাহান সাজু প্রমুখ। -ডেস্ক