(দিনাজপুর২৪.কম) বিএনপিকে জঙ্গিবাদের প্রধান পৃষ্ঠপোষক আখ্যায়িত করে সাম্প্রদায়িক অপশক্তি ও স্বাধীনতাবিরোধীদের প্রতিরোধের আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। রোববার স্বাধীনতা দিবসের সকালে সাভারে জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদনের পর তিনি সাংবাদিকদের এ কথা বলেন। সেতুমন্ত্রী বলেন, বিএনপি এই জঙ্গিদের মদদ দিচ্ছে এবং পৃষ্ঠপোষকতা করছে। তা না হলে তাদের (জঙ্গি) এতোটা আশকারা পাওয়ার কথা ছিল না। আইনশৃঙ্খলা বাহিনীর অভিযানের কারণে মাঝখানে কিছুদিন জঙ্গিরা চুপচাপ থাকলেও চলতি মাসের শুরু থেকে আবারও দেশের বিভিন্ন স্থানে তাদের তৎপরতা দেখা যাচ্ছে।

ঢাকার আশকোনায় র‌্যাবের স্থাপনায় আত্মঘাতী বোমা বিস্ফোরণের এক সপ্তাহের মধ্যে গত শুক্রবার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর পুলিশ বক্সের কাছে আরেক বিস্ফোরণে নিহত হয়েছেন এক বোমা বহনকারী।

এদিকে গত বৃহস্পতিবার রাত থেকে সিলেটের এক বাড়িতে জঙ্গি আস্তানা ঘিরে অভিযানের মধ্যেই শনিবার রাতে সেখানে দুই দফা বিস্ফোরণে দুই পুলিশ সদস্যসহ ছয়জনের মৃত্যু হয়েছে।

সকলকে ঐক্যবদ্ধভাবে জঙ্গিবাদের বিরুদ্ধে অবস্থান নেয়ার আহ্বান জানিয়ে ওবায়দুল কাদের বলেন, আসুন, সাম্প্রদায়িক অপশক্তি, স্বাধীনতার যারা শত্রু; এদের প্রতিহত করি, প্রতিরোধ করি, পরাজিত করি। -ডেস্ক