(দিনাজপুর২৪.কম) আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপিকে নিয়ে বিচলিত হবার কিছু নেই। বিএনপি একটি আত্মস্বীকৃত দুর্নীতিবাজ দেওলিয়া দল। জনগণের কাছে পাত্তা না পেয়ে এখন তারা বিদেশীদের কাছে নালিশ করছে।

বৃহস্পতিবার (২২মার্চ)বিকেলে নরসিংদীর মুসলেহ উদ্দিন ভূঁইয়া স্টেডিয়ামে জেলা আওয়ামীলীগ আয়োজিত এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ওবায়দুর কাদের বলেন, বিএনপি ভেবেছিল খালেদা জেলে গেলে আন্দোলন জমবে, কিন্তু জমেনি। দেখতে দেখতে নয় বছর চলে গেছে। মরা গাঙ্গে জোয়ার আর আসে না। আজকের আনন্দ উৎসবের কারণ বাংলাদেশ বিশ্ব দরবারে উন্নয়নশীল দেশের স্বীকৃতি পেয়েছে। এখন আর বাংলাদেশকে কেউ গরীব দেশ বলতে পারবে না। এক সময় পৃথিবীর মানচিত্রের বাংলাদেশ একটি গরীব দেশ ছিল। যেখানে ছিল, দুর্ভীক্ষ, খরা আর বন্যার দেশ।

বাংলাদেশ আজ শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নশীল দেশের পরিণত হয়েছে। পদ্মাসেতু, মেট্রোরেল, শতভাগ বিদ্যুৎ আজ দৃশ্যমান। আওয়ামী লীগের এতসব উন্নয়ন কর্মকান্ডের মাঝে কিছু কিছু ভুল থাকতে পারে। ছোটখাট এইসব ভুলের জন্য আওয়ামী লীগের উন্নয়ন ভূ-লণ্ঠিত হতে পারে না।

ওবায়দুল কাদের বলেন, বাংলাদেশকে বাঁচাতে হলে আওয়ামী লীগকে বাঁচাতে হবে। বাংলাদেশের স্বাধীনতাকে বাচাতে হলে আওয়ামী লীগকে বাঁচাতে হবে। মুক্তিযুদ্ধের চেতনাকে বাঁচাতে হলে আওয়ামী লীগকে বাঁচাতে হবে। আর আওয়ামী লীগকে বাঁচাতে হলে কর্মীদের বাচাতে হবে। কর্মী মূল্যবোধ মরে গেলে, আওয়ামীলীগ মরে যাবে।

তিনি বলেন, দুঃস সময়ের নেতাকর্মীদের দূরে ঠেলে দেবেন না। মৌসুমী পাখিদের আশ্রয় দেবেন না। ক্ষমতা না থাকলে শীতের পাখিদের হাজার পাওয়ারের বাতি দিয়েও খোজে পাবেন না। স্বাচ্ছা কর্মীরাই আওয়ামীলীগের প্রাণশক্তি। তাদের মূল্র্যায়ন করুন। দেশের অর্ধেক ভোটার নারী। আগামী নির্বাচনের জন্য প্রস্তুতিকালে তরুণ ও নারীদের প্রাধান্য দিয়ে সঙ্গে রাখুন। তাদের যুক্ত করে টিমওয়ার্ক রাখুন। তবে কোন দাগী-সন্ত্রাসী, চাঁদাবাজ আওয়ামী লীগের সদস্য থাকতে পারবে না। জমি ও বাড়ী দখলকারীরা আওয়ামী লীগ থাকতে পারবে না।

নরসিংদী জেলা আওয়ামী লীগের সভাপতি ও নরসিংদী-১ আসনের সংসদ সদস্য পানি সম্পদ প্রতিমন্ত্রী লে. কর্ণেল (অব:) নজরুল ইসলাম হিরু বীর প্রতীক’র সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য মোজাফফর হোসেন পল্টু, মুকুল বোস, আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মহিবুল হাসান চৌধুরী নওফেল, কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও গাজীপুর জেলা পরিষদ চেয়ারম্যান আক্তারুজ্জামান, এডভোকেট নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন এমপি, এড. এবিএম রিয়াজুল কবির কাউছার, যুবলীগ সাধারণ সম্পাদক মো: হারুন অর রশীদ।

বক্তব্য রাখেন, আলহাজ্ব সিরাজুল ইসলাম মোল্লা এমপি, নরসিংদী জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল মতিন ভূ্ইঁয়া, সাবেক এমপি জহিরুল হক ভূঁইয়া মোহন, ডা. আনোয়ারুল আশরাফ খান দিলীপ, জিএম তালেব হোসেন, নরসিংদী পৌর মেয়র আলহাজ্ব মো: কামরুজ্জামান, আলহাজ্ব সফর আলী ভূঁইয়া, হারুন অর রশীদ খান, এডভোকেট ফজলুল হক, আফজাল হোসেন প্রমুখ। -ডেস্ক