(দিনাজপুর২৪.কম) শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বিএনপিকে উদ্দেশ করে বলেছেন, যারা চিরদিন মানুষ হত্যা করে রাজনীতি করে তাদের মুখে গণতন্ত্রের কথা শোভা পায় না। মানুষ তাদের ফিরিয়ে দিয়েছে। তারা আস্তাকুঁড়ে নিক্ষিপ্ত হচ্ছে। আগামী নির্বাচনে এর ফল পুরোপুরি পাবে।

সোমবার জাতীয় সংসদে রাষ্ট্রপতির ভাষণের উপর আনীত ধন্যবাদ প্রস্তাবের আলোচনায় অংশ নিয়ে এসব কথা বলেন তিনি।

আমির হোসেন জানান, এই মার্চের মধ্যে কিছু প্রতিষ্ঠান সাভারের চামড়া শিল্পনগরীতে স্থানান্তরিত হবে। একই সঙ্গে এপ্রিলের মধ্যে সাভারে পুরোপুরি কাজ শুরু হয়ে যাবে।

শিল্পমন্ত্রী বলেন, আমার আল্টিমেটামের পর সাভারে চামড়া শিল্পনগরীতে অনেক কাজ শুরু হয়েছে। আশা করি, এই মার্চেই কিছু ট্যানারি সেখানে চলে যাবে এবং এপ্রিলের মধ্যে পুরোপুরি কাজ শুরু হবে।

যারা নানাভাবে সরকারের সমালোচনা করছেন তাদের উদ্দেশে মন্ত্রী বলেন, আজ যদি আওয়ামী লীগের নেতৃত্বে সরকার গঠন না হতো, তাহলে আমরা কী পেতাম? আজ দেশ যেভাবে এগিয়ে যাচ্ছে সেটা কি সম্ভব হতো? দেশ এগিয়ে যাচ্ছে এর প্রমাণ শুধু আমাদের বক্তব্যে না, এর প্রমাণ বিভিন্ন আন্তর্জাতিক ফোরামে বাংলাদেশের উন্নয়নের স্বীকৃতি। এই অর্জনগুলো সম্ভব হতো না আওয়ামী লীগ যদি ক্ষমতায় না আসতো। এই অর্জনগুলো ব্যাহত করতে পাকিস্তানের মতো বাংলাদেশও অকার্যকর রাষ্ট্র হয়ে থাক, সেটা করতে বার বার আঘাত করা হয়েছে।

মন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর নেতৃত্বে বাংলাদেশ স্বাধীন হয়েছিল, বঙ্গবন্ধু ভারতের সঙ্গে সীমান্ত চুক্তি করে গিয়েছিলেন, কিন্তু সেটা দীর্ঘদিন বাস্তবায়িত হয়নি। এই দেশের না ছিল ভূমির সীমানা, না ছিল সমুদ্রের সীমানা। শেখ হাসিনা ইন্ধিরা-মুজিব চুক্তি বাস্তবায়নের মধ্য দিয়ে ভারতের সঙ্গে সীমান্ত সমস্যার সমাধান করেছেন, বাংলাদেশের স্থায়ী ভূমিসীমা আমরা পেয়েছি। মিয়ানমার-ভারতের সঙ্গে সমুদ্র জয়ের মধ্য দিয়ে সমুদ্রে বিশাল সীমানা বাংলাদেশ অর্জন করেছে।

শিল্পমন্ত্রী আরো বলেন, ৫ জানুয়ারি নির্বাচন না হলে বাংলাদেশকে অন্য রাষ্ট্র বানানোর যে ষড়যন্ত্র তা যদি বাস্তবায়ন হতো, তাহলে এদেশের অবস্থা কী হতো? রাজনীতি চিরদিনের জন্য বিদায় হতো। -ডেস্ক