(দিনাজপুর২৪.কম) একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে বিএনপির সাবেক নেতাদের বহিষ্কারাদেশ প্রত্যাহার করা হয়েছে। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে এই বহিষ্কারাদেশ প্রত্যাহার করা হয়েছে বলে জানিয়েছে বিএনপি।

আগামী নির্বাচনে দলের পক্ষে তাদেরকে কাজ করারও পরামর্শ দেয়া হয়েছে বলে জানা গেছে। তাদের কেউ কেউ দলের মনোনয়নও পেতে পারেন বলে ধারণা করা হচ্ছে।

যাদের বহিষ্কারাদেশ প্রত্যাহার করা হয়েছে তারা হলেন, দলের স্থায়ী কমিটির সাবেক সদস্য ও বিএনপির প্রতিষ্ঠাকালীন নেতা চৌধুরী তানভীর আহমেদ সিদ্দিকী, সাবেক শিক্ষা সম্পাদক আলমগীর কবির, সাবেক ছাত্রনেতা ও দলের সাবেক দফতর সম্পাদক মফিকুল হাসান তৃপ্তি, জয়পুরহাটের সাবেক সংসদ সদস্য ও হুইপ আবু ইউসুফ মো. খলিলুল রহমান, বরিশালের সাবেক এমপি ও রেড ক্রিসেন্টের সাবেক চেয়ারম্যান সৈয়দ শহিদুল জামাল।

অবশেষে

এছাড়া চাঁদপুর জেলা বিএনপির সাবেক সভাপতি ও বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সাবেক সভাপতি এস এম সুলতান টিটু, টাঙ্গাইল জেলাধীন বাশাইল উপজেলা বিএনপির সাবেক সভাপতি এনামুল করিম অটল, চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলা বিএনপির সাবেক সভাপতি আলহাজ্ব মো. আবদুল মান্নান, ফেনীর সোনাগাজী উপজেলা বিএনপির যুগ্ম-সাধারণ সম্পাদক হাবিব উল্লাহ পারভেজ, বহিষ্কারাদেশ প্রত্যাহার করা হয়েছে।

বিএনপির সহদপ্তর সম্পাদক বেলাল আহমেদ এই তথ্য জানিয়েছেন।

দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বরাবর আবেদনের পরিপ্রেক্ষিতে দলীয় গঠনতন্ত্রের ৫ (গ) ধারা মোতাবেক তাদের বহিষ্কারাদেশ প্রত্যাহার করা হয়েছে। -ডেস্ক