(দিনাজপুর ২৪.কম) মাগুরায় যুবলীগের দুপক্ষের সংঘর্ষে মাতৃগর্ভে গুলিবিদ্ধ শিশু সুরাইয়া ও তার মা নাজমা খাতুনকে আনুষ্ঠানিকভাবে ছাড়পত্র দিয়েছে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ।
আজ বৃহস্পতিবার দুপুরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের প্রশাসনিক ব্লকের সভা কক্ষে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম সুরাইয়াকে কোলে নিয়ে মা নাজমা খাতুনের কাছে তুলে দেন। এ সময় সবাই করতালি দিয়ে মা ও মেয়েকে বিদায় জানান। ছাড়পত্রের পর শিশু সুরাইয়াকে নিয়ে তার পরিবার বাড়ির পথে রওয়ানা হয়েছে বলে জানা গেছে।
ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী পরিচালক খাজা আবদুল গফুর এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।
সভা কক্ষে স্বাস্থ্যমন্ত্রী সাংবাদিকদের উদ্দেশে বলেন, ‘২৬ দিন ধরে আপনারা সুরাইয়াকে নিয়ে হেডলাইন করেছেন। আজকে আমি আপনাদের একটি হেডলাইন দিচ্ছি। আর তা হলো-সুরাইয়া মায়ের কোলে বাড়ি গেলো।’
মায়ের পেটে সুরাইয়া গুলিবিদ্ধ হওয়ার পর মাগুরা থেকে এ পর্যন্ত চিকিৎসকদের একটি দল টিমওয়ার্ক ভিত্তিতে কাজ করেছে উল্লেখ করে তিনি সংশ্লিষ্ট সবাইকে আন্তরিক ধন্যবাদ জানান।
২৩ জুলাই মাগুরা শহরের দোয়ার পাড় এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে যুবলীগের দু’পক্ষে সংঘর্ষ হয়। এসময় গুলিতে নিহত হন মমিন ভূইয়া নামে ১জন।
গর্ভস্থ শিশুসহ গুলিবিদ্ধ হন নাজমা বেগম নামে এক গৃহবধূ। পরে মাগুরায় দ্রুত অস্ত্রপচারের পর শিশুটিকে ভূমিষ্ট করে সরকারি খরচে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেয়া হয়। পরে উন্নত চিকিৎসার জন্য তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসাপাতালে পাঠানো হয়।(ডেস্ক)