(দিনাজপুর২৪.কম) পবিত্র ঈদুল ফিতরে ঘরমুখো যাত্রীদের যাত্রা নির্বিঘ্ন করতে শুরু হয়েছে দূরপাল্লার বাসের অগ্রিম টিকেট বিক্রি।
আজ সোমবার সকাল থেকে রাজধানীর গাবতলী, টেকনিক্যাল ও আশপাশ এলাকার বাস কাউন্টারগুলোতে শুরু হয় টিকেট বিক্রি। এসব কাউন্টার থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত বাসের আগাম টিকেট সংগ্রহ করতে পারবেন যাত্রীরা।
এদিকে প্রিয়জনদের সঙ্গে ঈদ করতে অনেকে সেহেরির পরেই চলে এসেছেন গাবতলীতে বাসের টিকেট কিনতে। দীর্ঘ লাইন পড়েছে টিকেট কাউন্টারগুলোর সামনে। সকালের বৃষ্টি উপেক্ষা করেই তারা দাঁড়িয়ে রয়েছেন।
খুলনা যাওয়ার জন্য ২২ তারিখের টিকেট কিনতে মো. জাকারিয়া বলেন, ভোর ৫টার সময় ঈগল পরিবহন কাউন্টারের সামনে এসে লাইনে দাঁড়িয়েছি। এখনো টিকেট কিনতে পারিনি। আমার সামনে আর মাত্র কয়েকজন আছে। আশা করছি একটু পরেই হাতে পাব কাক্সিক্ষত সেই টিকেট।
বাসের টিকেট বিক্রির বিষয়ে বাংলাদেশ বাস-ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশনের সভাপতি ফারুক তালুকদার সোহেল বলেন, আমাদের সংগঠনের আওতায় দেশের উত্তর ও দক্ষিণাঞ্চলের জেলাগুলোতে চলাচলকারী বাসের টিকেট বিক্রি শুরু হয়েছে এবং সরকার নির্ধারিত হারে ভাড়া নিতে সংশ্লিষ্টদের নির্দেশনাও দেয়া হয়েছে। কোনো পরিবহন বাড়তি ভাড়া আদায় করছে, যাত্রীদের কাছ থেকে সুনির্দিষ্ট প্রমাণসহ অভিযোগ পেলে সে পরিবহনের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।
এদিকে বাসের আগাম টিকেট বিক্রির সুবিধার্থে বেশকিছু পদক্ষেপ নেয়া হয়েছে বলে জানিয়েছেন পরিবহন সংশ্লিষ্টরা। তারা জানান, যাত্রীদের জন্য গাবতলীতে বেশ কয়েকটি বাস কাউন্টারের সামনে সামিয়ানা টানানো হয়েছে। সিদ্ধান্ত নেয়া হয়েছে অতিরিক্ত আরও পুলিশ মোতায়েনের। -ডেস্ক