(দিনাজপুর ২৪.কম)  ছন্দ হারিয়েছেন লিওনেল মেসি, পথ হারিয়েছে বার্সেলোনা! নতুন মৌসুমে এখনো নিজের ফর্মে ফিরতে পারেননি আর্জেন্টাইন অধিনায়ক। তার ফর্মহীনতায় পুড়তে হচ্ছে বার্সাকে। কাতালানদের ছন্দপতনের সুযোগ কাজে লাগিয়েছে এতলেটিকো বিলবাও। স্প্যানিশ সুপার কাপে দুই লেগ মিলে তারা ৫-১ ব্যবধানে বার্সাকে পরাজিত চ্যাম্পিয়ন হয়েছে।
ঘরের মাঠে বিলবাও অপ্রতিরোধ্য বার্সেলোনাকে হারিয়ে দেয় ৪-০ গোলের বড় ব্যবধানে। আর দ্বিতীয় লেগে কাতালানদের ঘরের মাঠেও ১-১ গোলে সমতা নিয়েই ম্যাচ শেষ করে। ফলে দুই লেগ মিলিয়ে লুইস এনরিকের দলকে ৫-১ গোলে হারিয়ে ৩১ বছর পর স্প্যানিশ সুপার কাপের দ্বিতীয় শিরোপা জয়ের স্বাদ পায় বিলবাও।
ন্যু কাম্পে খেলার ৪৩ মিনিটে লিড নিয়েছিল বার্সা। জালে বল জড়িয়েছেন ফরোয়ার্ড মেসি। এই গোলের মাধ্যমে শিরোপা জয়ের ইঙ্গিত দিচ্ছিল বার্সা। কিন্তু না, পরের আর জালের ঠিকানা খুঁজে পায়নি তারা। উল্টো দ্বিতীয়ার্ধে তাদের জালে বল পাঠিয়েছে অতিথিরা। ৭৪ মিনিটে গোলটি করেছেন আদুরিজ। অবশ্য এ অর্ধে পরে গোল না হলেও ১০ জনের দলে পরিণত হয়েছিল দু’দলই। খেলার ৫৬ মিনিটে সরাসরি লালকার্ড দেখে মাঠ থেকে বেরিয়ে গেছেন বার্সার গেরার্ড পিকে। আর ৮৬ মিনিটে লালকার্ড পেয়েছেন বিলবাওয়ের কিকে সোলা।
গোলের জন্য শেষ অবধি লড়াই করেছেন মেসিরা। কিন্তু শত চেষ্টা করেও বিলবাওয়ের রক্ষণদুর্গ ভাঙতে পারেননি কোচ লুই এনরিকের শিষ্যরা। তাই বার্সার সঙ্গে ১-১ গোলে ড্র করেও শিরোপা উৎসব করেছে বিলবাও। অ্যাওয়ে গোলের কল্যাণে দুই লেগ মিলে ৫-১ ব্যবধানে ট্রফি জিতেছে তারা।(ডেস্ক)