(দিনাজপুর২৪.কম) লা লিগায় এস্পানিওলের বিপক্ষে ২-০ গোলে জয় পেয়েছে রিয়াল মাদ্রিদ। শনিবার রাতে সান্তিয়াগো বার্নাব্যুতে টানা অষ্টম লিগ ম্যাচে জয় নিয়ে বার্সেলোনার চেয়ে এক ম্যাচ কম খেলে চার পয়েন্টের ব্যবধানে এগিয়ে শীর্ষে থাকল জিনেদিন জিদানের শিষ্যরা।

এদিন রিয়ালের শুরুটা খুব বেশি ভালো না হলেও প্রথমার্ধেই লিড নেয় তারা। ম্যাচের ৩৩ মিনিটে দলকে এগিয়ে দেন এক মাস পর একাদশে জায়গা পাওয়া আলভারো মোরাতা। ইসকোর মাপা ক্রস থেকে দুর্দান্ত এক হেডে গোল করে ১-০ এগিয়ে যায় রিয়াল। এর পর ইনজুরি কাটিয়ে দীর্ঘ তিনমাস পর মাঠে ফিরে ম্যাচের ৮৩ মিনিটে গোল করেন গ্যারেথ বেল। এই গোলেই শেষপর্যন্ত জয় নিয়ে মাঠ ছাড়ে রিয়াল। এই সুবাদে আসরে ২১ ম্যাচে রিয়ালের অর্জন এখন ৫২ পয়েন্ট। যেখানে ২২ ম্যাচে ৪৮ পয়েন্ট রয়েছে বার্সেলোনার।

এদিকে এই জয়ে নতুন ক্লাব রেকর্ড গড়েছে রিয়াল। টানা ৪২তম ম্যাচে গোল করল মাদ্রিদের জায়ান্টরা। আগের ক্লাব রেকর্ডটি ছিল টানা ৪১ ম্যাচের, যেটা তিনবার (১৯৫২, ১৯৮৯ ও ২০১২) অর্জন করেছিল রিয়াল। কোনও লা লিগা ক্লাবের সবচেয়ে বেশি টানা ৪২ ম্যাচ গোলের রেকর্ড বার্সেলোনার (১৯৪২ থেকে ১৯৪৪ সাল)। -ডেস্ক