(দিনাজপুর২৪.কম) রিয়াল মাদ্রিদ গুরুত্বপূর্ণ তিন পয়েন্ট পেয়ে লা লিগা শিরোপা জয়ের আশা বাঁচিয়ে রাখলো। মঙ্গলবার রাতে গেতাফেকে ২-০ গোলে হারিয়েছে তারা। করিম বেনজেমা ও ফার্লান্দ মেন্দির গোলে টানা দ্বিতীয় জয় পেলো গত আসরের চ্যাম্পিয়নরা।

লেভান্তের কাছে হারের পর উয়েস্কার বিপক্ষে জয়ে ফিরেছিল রিয়াল। সেই ধারা অব্যাহত রেখে মাদ্রিদ ক্লাব টপকে গেলো বার্সেলোনাকে (৪৩)। তাদের চেয়ে এক ম্যাচ বেশি খেলে ৪৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রিয়াল। দুই ম্যাচ কম খেলে শীর্ষে থাকা আতলেতিকো মাদ্রিদ (৫১) পাঁচ পয়েন্টে এগিয়ে। টানা আট ম্যাচ জয়ের পর সোমবার রাতে ২-২ গোলে সেল্তা ভিগোর সঙ্গে ড্র করে রিয়ালের নগরপ্রতিদ্বন্দ্বী।

গোলমুখের সামনে থেকে কাসেমিরোর তাড়াহুড়ো করে নেওয়া শট ক্রসবারের উপর দিয়ে চলে যায়। পরে বেনজেমার হেড লাগে ক্রসবারে। ফরাসি ফরোয়ার্ডের একটি দুর্বল শট ঠেকান গেতাফে গোলরকিপার। তাতে প্রথমার্ধ শেষ হয় গোলশূন্য স্কোরে।

দ্বিতীয়ার্ধে ম্যাচের ৬০ মিনিটে বক্সের বাইরে থেকে নেওয়া ভিনিসিউস জুনিয়রের ভাসানো বল থেকে হেডে লক্ষ্যভেদ করেন বেনজেমা। ৬ মিনিট পর ডান প্রান্ত থেকে মার্সেলোর বাড়ানো বল জালে ঠেলে দেন ফরাসি লেফট ব্যাক মেন্দি।

এই জয়ে আত্মবিশ্বাস ফিরে পাওয়ার কথা বললেন বেনজেমা, ‘এই জয় আমাদের অনেক আত্মবিশ্বাস দিয়েছে। আমি মনে করি আমরা আমাদের সেরাটা ফিরে পাওয়ার পথে।’ এবার আতলেতিকোকে টপকে যাওয়ার স্বপ্ন দেখছেন কি না প্রশ্নে জিদানের উত্তর, ‘কোনও কিছুই পাল্টাবে না। আমরা আমাদের কাজটা করবো। এখনও ৫১ পয়েন্ট বাকি। আমরা এভাবেই এগিয়ে যাবো, এক সপ্তাহ আগেও একই কথা বলেছিলাম। আমাদের লড়াই করতে হবে, বিশ্রামের চিন্তা ঝেড়ে ফেলতে হবে। এটা দারুণ জয়, টানা দুটি। আমাদের প্রয়োজন ছিল।’ -ডেস্ক