(দিনাজপুর২৪.কম) চলমান অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে আর খেলা হচ্ছে না অস্ট্রেলিয়ার ওপেনার জ্যাক ফ্রেজার ম্যাকগার্কের। মুখে বানরের আঁচড়ের কারণে দেশে ফিরে যেতে হচ্ছে তাকে।

দক্ষিণ আফ্রিকায় চলছে ২০২০ যুব ক্রিকেট বিশ্বকাপ। খেলা না থাকায় গেল শুক্রবার দেশটির কিম্বার্লিতে ঘুরতে যান অজি যুবারা। স্থানীয় এক চিড়িয়াখানায় ঘুরে বেড়ান তারা।

হঠাৎ জ্যাককে আক্রমণ করে এক বানর। সঙ্গে সঙ্গে তার মুখমণ্ডলে আঁচড় বসিয়ে দেয় সে। শুরুতে তা পাত্তা দেননি ১৭ বছর বয়সী ক্রিকেটার।

আঁচড় নিয়েই ভারতের বিপক্ষে কোয়ার্টার ফাইনালে খেলেন জ্যাক। তবে তাকে সতর্ক করে দিয়েছেন দলের ফিজিওরা। এ অবস্থায় খেললে সংক্রমণ ঘটতে পারে। শিগগির নিতে হবে সুচিকিৎসা। তাই তাদের পরামর্শ অনুযায়ী, দেশে ফিরে যাচ্ছেন তিনি।

তবে চিকিৎসা শেষে ফের থাকে দলে বিবেচনা করার কথা জানিয়ে দিয়েছেন ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) স্পোর্টস সায়েন্স অ্যান্ড স্পোর্টস মেডিসিন ম্যানেজার অ্যালেক্স কনট্যুরিস।

এবারের আসরে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দলের প্রথম ম্যাচেই ৯৭ বলে ৮৪ রানের ইনিংস খেলে নজর কাড়া জেইক ফ্রেজার-ম্যাকগার্ক এই ঘটনায় ভালোই শিক্ষা পেয়েছেন। দেশে ফিরে যাওয়ার আগে তিনি বলেন, ‘টুর্নামেন্ট চলা অবস্থায় দল ছেড়ে যাওয়া খুব কঠিন অভিজ্ঞতা। এখন থেকে প্রাণীদের অতি নিকটে যাওয়া থেকে বিরত থাকবো। ভালোই শিক্ষা পেলাম। এখন চিকিৎসা শেষে যত দ্রুত সম্ভব মাঠে ফেরার চেষ্টা করব।’ -ডেস্ক