(দিনাজপুর২৪.কম) জস বাটলার ও কিয়েরন পোলার্ডের ঝড়ো ব্যাটিংয়ে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুকে ৬ উইকেটে হারিয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স। বুধবার দিনের একমাত্র ম্যাচে স্বাগতিক বেঙ্গালুরুর দেয়া ১৫২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৬ উইকেট আর ৮ বল বাকি থাকতেই লক্ষ্যে পৌঁছে যায় রোহিত শর্মার দল। এই জয়ে ১১ ম্যাচে ৬ জয়ে ১২ পয়েন্ট নিয়ে টেবিলের চারে মুম্বাই। অন্যদিকে ১০ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে টেবিলের ছয়ে বিরাট কোহলির বেঙ্গালুরু। এদিন প্রথমে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৫১ রান করে বেঙ্গালুরু। এ ম্যাচেও নিজের ছায়া হয়ে ছিলেন ক্রিস গেইল। মাত্র ৫ রান করেই প্যাভিলিয়নে ফিরে যান ক্যারিবীয়ান তারকা। ফর্মের তুঙ্গে থাকা বিরাট কোহলিকে ৭ রানেই আউট করে বেঙ্গালুরুকে বড় ধাক্কা দেন মিসেল ম্যাকগ্লেন্যাঘান।

এবি ডি ভিলিয়ার্স কিছুটা প্রতিরোধ করার চেষ্টা চালালেও মুম্বাইয়ের বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে সেট আর দীর্ঘায়িত হয়নি। ব্যক্তিগত ২৪ রানেই পান্ডিয়ার বলে আউট হয়ে দলকে বিপর্যয়ের মাঝে ফেলে দেন এবিও। চতুর্থ উইকেট জুটিতে লোকেশ রাহুল এবং শেন ওয়াটসন ৩৮ রানের জুটি গড়ে বেঙ্গালুরুকে একশর কোটা পার করান। ১৫ রান করে রোহিত শর্মার সরাসরি থ্রোতে রানআউটের শিকার হন শেন ওয়াটসন।

বাকি সময়টা দলকে একাই টেনে নিয়ে যান রাহুল। হাফ সেঞ্চুরি করে দলকে ১৫১ রানের সম্মানজনক সংগ্রহে পৌঁছে দেন। ম্যাচ শেষে লোকেশ রাহুল ৬৮ রান করে অপরাজিত থাকেন।

রান তাড়া করতে নেমে পার্থিব প্যাটেলকে (১) হারিয়ে ধাক্কা খায় মুম্বাই। তবে আম্বাতি রাইডুর ৪৪ রান সে চাপ সামাল দেয়। শেষের দিকে পোলার্ড ২ ছয় ও ৩ চারে ১৯ বলে ৩৫ ও বাটলার ১ চার ৩ ছয়ে ১১ বলে ২৯ রানের ঝড় তুললে জয় নিশ্চিত হয় মুম্বাইয়ের। ৪ ওভারে ১৫ রানের বিনিময়ে ১ উইকেট নিয়ে ম্যাচ সেরা ক্রুনাল পান্ডিয়া। -ডেস্ক