(দিনাজপুর২৪.কম) মাদক ও মানব পাচার প্রতিরোধে সচেতনতা বাড়াতে বাইসাইকেলে দিনাজপুরের উদ্দেশ্যে রওনা দিয়েছে সাতক্ষীরার তিন রোভার স্কাউট। ‘শিক্ষিত তরুণ ও সমৃদ্ধ জাতি গঠনে রোভারিং’ স্লোগান বুকে ধারণ করে ৫ দিনের পরিভ্রমনে রোভার স্কাউটরা ১০ জেলার শতাধিক শিক্ষা প্রতিষ্ঠানে মতবিনিময় করবে। শনিবার সকাল সাড়ে ৭টায় সাতক্ষীরা সরকারি কলেজের অধ্যক্ষসহ শিক্ষক মন্ডলী রোভার স্কাউটদের বিদায় জানান। বাংলাদেশ স্কাউটস, সাতক্ষীরা জেলা রোভার সম্পাদক এ এস এম আব্দুর রশিদ এক বিজ্ঞপ্তিতে জানান, রোভার স্কাউটের সর্বচ্চো অ্যাওয়ার্ড প্রেসিডেন্ট রোভার স্কাউট অর্জনের জন্য সরকারি কলেজ রোভার স্কাউট গ্রুপের ক ইউনিটের সিনিয়র রোভার মেট ও রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শেষ বর্ষের শিক্ষার্থী সেলিম হোসেন দলের নেতৃত্ব দিচ্ছেন। দলে আছেন খ ইউনিটের সিনিয়র রোভার মেট ও কলেজের ইসলামী ইতিহাস ও সংস্কৃত বিভাগের শিক্ষার্থী মো. নজিবুল্লাহ, সহকারী সিনিয়র রোভার মেট ও একই বিভাগের ২য় বর্ষের শিক্ষার্থী মো. আরিফুল ইসলাম।
পরিভ্রমণ দলটি শনিবার সকালে রওনা দিয়ে দুপুরে যশোর এম এম কলেজে এবং রাতে ঝিনাইদহ সরকারি কে সি কলেজে অবস্থান করবে। ১৩ সেপ্টেম্বর দলটি ঝিনাইদহ থেকে রওনা হয়ে কুষ্টিয়া হয়ে রাতে পাবনা সরকারি এ্যাডওয়ার্ড কলেজে অবস্থান করবে। ১৪ সেপ্টেম্বর নাটোর হয়ে রাজশাহী কলেজে রাত্রিযাপন করবে। ১৫ সেপ্টম্বর দুপুরে নওগাঁ হয়ে রাতে জয়পুরহাট সরকারি কলেজে অবস্থান করবে। পরিভ্রমণের শেষ দিনে দলটি জয়পুরহাট থেকে দিনাজপুর পলিটেকনিক ইনস্টিটিউটে গিয়ে শেষ করবে।
শনিরার সকাল ৭টায় সাতক্ষীরা সরকারি কলেজ প্রাঙ্গনে এক অনাড়ম্ভর অনুষ্ঠানের মাধ্যমে তিন রোভার স্কাউটকে বিদায় জানান কলেজের অধ্যক্ষ প্রফেসার লিয়াকত পারভেজ। এ সময় উপস্থিত ছিলেন কলেজ শিক্ষক পর্ষদের সম্পাদক আবুল কালাম আজাদ, কলেজের অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক ও  রোভার নেতা তোফায়েল হোসেন, সুভাষ চৌধুরী প্রমুখ।